1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
বুধবার, ০৬ জুলাই ২০২২, ১২:১১ অপরাহ্ন

ভারতে করোনা আক্রান্ত বেড়ে ৩৯ হাজার ৯৮০ জনে দাঁড়িয়েছে

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ৩ মে, ২০২০
  • ১১৬ বার নিউজটি পড়া হয়েছে

অনলাইন ডেস্ক
ভারতের করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৯ হাজার ৯৮০ জনে দাঁড়িয়েছে। এছাড়া এতে মারা গেছেন ১ হাজার ৩০১ জন। রোববার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।
দেশটিতে চলমান লকডাউন ৩ মে শেষ হওয়ার কথা থাকলেও করোনা সংক্রমণ বাড়াতে থাকায় নতুন করে এই মেয়াদ আরও দুই সপ্তাহ বাড়ানো হয়েছে। তবে একই সঙ্গে লাল, কমলা এবং সবুজ অঞ্চগুলোতে লকডাউনের ক্ষেত্রে বিভিন্ন শিথিলকরণের অনুমতি দেয়া হয়েছে। খবর নিউজ এইট্টিনের
এদিকে, ভারতীয় সশস্ত্র বাহিনী রোববার দেশটির বিভিন্ন স্থানে করোনা যোদ্ধাদের প্রতি সম্মান এবং সংহতি প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছে।
শনিবার ভারতের রেল মন্ত্রনালয় জানিয়েছে, রাজ্য সরকারের অনুমতি সাপেক্ষে কয়েকটি বিশেষ ট্রেন দেশটির বিভিন্ন স্থানে আটকে পড়া মানুষ, অভিবাসী শ্রমিক, তীর্থযাত্রী, পর্যটক, শিক্ষার্থীদের সুবিধার্থে চলাচল করছে।
ভারতের সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রে। এ পর্যন্ত এই রাজ্যে ১২ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে অন্তত ৫০০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া দেশটির অন্যতম বাণিজ্যিক নগরী মুম্বাইও করোনার হটস্পট হয়ে উঠেছে। বিশেষ করে এ শহরে এশিয়ার বৃহত্তম ঘনবসতিপূর্ণ বস্তি থাকায় এখানকার করোনা ঝুঁকি অনেকটা বাড়িয়ে দিয়েছে।
গোটা বিশ্বে এ পর্যন্ত প্রায় ৩৫ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এতে মৃত্যু হয়েছে ২ লাখ ৪২ হাজারের বেশি মানুষের।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x