1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১০:২২ পূর্বাহ্ন

মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে কুষ্টিয়ায় বিক্ষোভ

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
  • ৩১১ বার নিউজটি পড়া হয়েছে

রিয়াজুল ইসলাম সেতু, কুষ্টিয়া : ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে কুষ্টিয়ায় মানববন্ধন ও বিক্ষোভ করেছে জেলার বিভিন্ন উলামা পরিষদ ও সাধারণ শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার বিকেল ৪টার দিকে শহরের বড় মসজিদ থেকে বিক্ষোভ প্রতিবাদ মিছিল বের হয়।
এ কর্মসূচির আয়োজকদের প্রধান মওলনা আব্দুল হামিদ বলেন, মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের ঘটনায় আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং সকল মুসলমানকে এর প্রতিবাদ জানানোর আহ্বান জানাচ্ছি।
এছাড়াও সমাবেশ থেকে এর প্রতিবাদে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিন্দা প্রস্তাব এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে। অন্যথায়, আমাদের আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়বে।
সমাবেশ থেকে সকল ষড়যন্ত্র থেকে বাংলাদেশকে মুক্ত রাখার স্লোগান দেয়া হয়।
গত ১৬ অক্টোবর ফ্রান্সের রাজধানী প্যারিসে এক স্কুলশিক্ষককে গলা কেটে হত্যা করা হয়। এ সম্পর্কে পুলিশ জানায়, হামলাকারীর বয়স ১৮ বছর। তিনি চেচেন জাতিগোষ্ঠীর এবং জন্ম রাশিয়ার মস্কোতে। নিহত শিক্ষক রাষ্ট্রবিজ্ঞান পড়াতেন। ‘মতপ্রকাশের স্বাধীনতা’ ক্লাসে তিনি শিক্ষার্থীদের মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর কার্টুন দেখিয়েছিলেন। তার পর তাকে হত্যা করা হয়। এ ঘটনার পর ফ্রান্সের পুলিশ দেশটির অন্তত ৫০টি মসজিদ এবং মুসলিম অধ্যুষিত এলাকায় ভয়াবহ অভিযান চালায়। সাড়ে পাঁচ বছর আগে মহানবী (সা.)-কে নিয়ে বিতর্কিত কার্টুন ছাপানোর পর ফ্রান্সের ব্যঙ্গাত্মক ম্যাগাজিন শার্লি এবদোতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। আবারও সেটি ছাপিয়েছে ম্যাগাজিনটি। এ নিয়ে সমালোচনার ঝড় উঠেছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x