1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কুষ্টিয়া সদর হাসপাতালে জীবিত রোগীকে মৃত ঘোষণার অভিযোগ ভেড়ামারায় স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন বন্ধ, অর্থ লুটে নিচ্ছেন অসাধু ব্যবসায়ীরা খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরামের সভাপতি শেখ নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক রিজভী নেওয়াজ কাগজ সংকটের কারণে কুষ্টিয়া থেকে প্রকাশিত পত্রিকা ছাপা বন্ধ কুষ্টিয়ায় আলোচিত কর্নেল হত্যায় তিন বন্ধুকে যাবজ্জীবন ‘পাঠান’ অনলাইনে ফাঁস মিরপুর হাসপাতালের বেহাল দশা, সিভিল সার্জনকে আইনি নোটিশ কুমারখালীতে তিন ব্যবসায়ীকে ৩৫ হাজার জরিমানা সরকারি কলেজে সেবা না পেয়ে ভেড়ামারায় ছাত্রলীগের মানববন্ধন কুষ্টিয়ায় ৪৭ বিজিবি’র ১২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

কুষ্টিয়ায় অবৈধ ইটভাটায় অভিযান, জরিমানা আদায়

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ৩৯০ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়ার ভেড়ামারা ও দৌলতপুর উপজেলার ৬ টি অবৈধ ইটভাটায় র‌্যাব-১২ অভিযান চালিয়েছে। অভিযানে কাঠ পোড়ানোর অভিযোগে এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ১৮ লক্ষ টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।
গতকাল সোমবার দুপুর থেকে কুষ্টিয়া র‌্যাব -১২ সিপিসি-১ এর কোম্পানী কমান্ডার মেজর গাফ্ফারুজ্জামানের নেতৃত্বে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সবুজ হাসান ভ্রাম্যমান আদলত পরিচালনা করেন। এ সময় পরিবেশ অধিদপ্তর জেলার সহকারী পরিচালক কমল কুমার বর্মণ উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, ভেড়ামারা উপজেলার ফারাকপুর এলাকায় সাইদুর রহমানের কেএসবি ব্রিকসকে ইটভাটা নিংন্ত্রণ আইনের ধারা ৪ এর লংঘনের দায়ে ৩ লক্ষ টাকা, একই এলাকার আবুহেনা মস্তফার এএসএম ব্রিকস ও ইমরান আলির কেএবিকে ২লক্ষ টাকা ও দৌলতপুর উপজেলার স্বরুপপুর এলাকায় বজলুর রহমান কটার এনবিসি ব্রিকস ও একই এলাকার আব্দুস সাত্তারের এসবিসি ব্রিকসকে ৩ লক্ষ টাকা করে জরিমানা আদায় করা হয়। এরপর উপজেলার দৌলতপুর থানা সংলগ্ন সোনাইকান্দি গ্রামে অবস্থিত আসাদুজ্জামান শাওরন এর বিএইসএন ব্রিকস কে একই ধারা লংঘনের দায়ে ৫ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।
এ সময় কুষ্টিয়া র‌্যাব -১২ সিপিসি-১ এর কোম্পানী কমান্ডার মেজর গাফ্ফারুজ্জামান বলেন, ওই সব ইটভাটার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। এগুলো নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালনা করা হচ্ছিল। অবৈধ ইটভাটা বন্ধে অভিযান অব্যাহত থাকবে।
এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সবু হাসান জানান, ইটভাটা আইন লংঘন করে অবৈধভাবে পরিচালিত ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে এবং ঐ সকল ইটভাটা মালিককে আইন ভংগ করার অপরাধে জরিমানা আদায় করা হয়। এছাড়াও তাদের আইন মেনে ইটভাটা পরিচালনা করার জন্য সতর্ক করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x