1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:৩১ পূর্বাহ্ন

কুষ্টিয়ার ইবিতে হল খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ ও অনশন করেছেন শিক্ষার্থীরা

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৭০ বার নিউজটি পড়া হয়েছে

রাসেল, কুষ্টিয়া : আবাসিক হল খুলে দেয়াসহ নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন ইসলামীয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ সকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে ভিসির বাসভবন ঘেরাও করে অনশন করেছেন শিক্ষার্থীরা। সমাবেশে ক্যাম্পাস ও হল খুলে না দেয়া পর্যন্ত লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা। বিক্ষোভ কর্মসূচিতে শিক্ষার্থীরা ‘ভ্যাকসিন আনো, ভ্যাকসিন দাও, ক্যাম্পাস খুলে দাও’সহ বিভিন্ন স্লোগান দেন।
সমাবেশে হল খুলে না দিলে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়ে শিক্ষার্থীরা বলেন, ‘ক্যাম্পাস বন্ধ থাকায় আমাদের শিক্ষাজীবন প্রায় স্থবির হয়ে পড়েছে। ক্যাম্পাস বন্ধ থাকলেও বেশিভাগ শিক্ষার্থী ক্যাম্পাসে চলে এসেছেন এবং তারা মেসে থাকতে শুরু করেছেন। আমরা দীর্ঘদিন থেকে হলের বাইরে অবস্থান করছি। হলের বাইরে থাকায় নিরাপত্তা নিয়ে শঙ্কার মধ্যে রয়েছে শিক্ষার্থীরা। শীঘ্রই হল খুলে না দেয়া হলে শিক্ষার্থীরা লাগাতার আন্দোলন করার ঘোষনা দেন।
শিক্ষার্থীরা বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের মেসে অবস্থান করা শিক্ষার্থীরা স্থানীয়দের নির্যাতনের শিকার হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা জানান তারা। তবে এ ঘটনার পুনরাবৃত্তি চাই না। পাশাপাশি ইসলামীয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস যেন নিরাপদ রাখা হয় প্রশাসনের প্রতি আহ্ববান জানান শিক্ষার্থীরা। একসময় উপযার্চ আশ্বাসে কর্মসূচী প্রত্যাহার করে নেন শিক্ষার্থীরা।
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসসর ড. আব্দুল হাকিম বলেন শিক্ষার্থীদের দাবী দাওয়া ইউভিসি তে জানানো হবে। তারা যে সিদ্ধান্ত নেবে সেটি বাস্তবায়ন করা হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x