1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
কুষ্টিয়ায় অর্থ আত্মসাতের দায়ে সরকারী কর্মকর্তা কর্মচারীর কারাlদন্ড ও জরিমানা কুষ্টিয়ায় প্রতিপক্ষের হামলায় আহত ছাত্রলীগ নেতাকে ঢাকায় রেফার্ড কুষ্টিয়ার কুমারখালীতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কুষ্টিয়ায় বাড়ি লিখে বের করে দেন মাকে বাড়ির আঙিনায় গাঁজা চাষ, পুলিশের হাতে আটক কুষ্টিয়ার কুমারখালীতে নিজঘর থেকে স্কুল ছাত্রের লাশ উদ্ধার কুষ্টিয়ার মিরপুরে ফুল ব্যবসায়ীকে গলাকেটে হত্যা কুষ্টিয়ার ভেড়ামারায় ট্রাকের চাপায় মোটর সাইকেল চালক নিহত, আহত-২ কুষ্টিয়ায় পুলিশের হাতে ভুয়া দুদকের কর্মকতা আটক কুষ্টিয়ায় আঁশি বোতল ফেন্সিডিল বিক্রয়ের অভিযোগে যুবকের কারাদন্ড

ভূমিকম্পে কাঁপলো সিলেট

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ৩০ মে, ২০২১
  • ২৫৩ বার নিউজটি পড়া হয়েছে

সিলেট প্রতিনিধি: আবারো ভূমিকম্পে কাঁপলো সিলেট। এ নিয়ে টানা দ্বিতীয় দিন ভূমিকম্প হলো সিলেটে।
রোববার (৩০ মে) ভোর ৪টা ৩৬ মিনিটে ভূমিকম্প অনুভূত হয়। এতে সিলেট জুড়ে আতঙ্ক দেখা দিয়েছে। তবে ঘুমিয়ে থাকায় ভূমিকম্পের বিষয়টি অনেকে আঁচ করতে পারেননি। ইকবাল হোসেন বাংলানিউজকে বলেন, রিখটার স্কেলে ভোরে হওয়া ভূমিকম্পের মাত্রা ছিল ২ দশমিক ৮। এটিরও উৎপত্তি স্থল সিলেটের জৈন্তাপুর বর্ডার এলাকায়।
এর আগে শনিবার (২৯ মে) বেলা ২টায় সর্বশেষ ভূমিকম্প অনুভূত হয়। এতে প্রবল ঝাঁকুনিতে কেঁপে ওঠে সিলেট। ওই দিন সকাল ১০টা ৩৬ মিনিট, ১০টা ৫০ মিনিট ৫৩ সেকেন্ড ও ১১টা ২৯ মিনিট ৫৩ সেকেন্ডেও এ ভূমিকম্প অনুভূত হয়।
ভূমিকম্প পর্যবেক্ষণ কেন্দ্রের তথ্য মতে, রিখটার স্কেলে শনিবার (২৯ মে) সকাল ১০টা ৩৬ মিনিটে হওয়া ভূমিকম্পের মাত্রা ছিল ৩ দশমিক শূন্য। দ্বিতীয় ঝাঁকুনি ১০টা ৫০ মিনিট ৫৩ সেকেন্ডে রিখটার স্কেলের মাত্রা ছিল ৪ দশমিক ১। সকাল ১১টা ২৯ মিনিট ৫৩ সেকেন্ডে ২ দশমিক ৮ মাত্রা এবং বেলা ২টায় ৪ মাত্রায় ভূমিকম্প অনুভূত হয়। চারটিরই উৎপত্তিস্থল সিলেটের আশপাশে। ঢাকা থেকে উত্তর পূর্বে এর অবস্থান।
বিশেষজ্ঞদের মতে, ছোট ছোট ভূমিকম্পের পর বড় ধরনের ভূমিকম্প হতে পারে। আর বড় ধরণের ভূমিকম্প হলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে সিলেট। এ জন্য সতর্ক থাকার পরামর্শ দেন তারা। এ কারণে ভবনের বাসিন্দাদের অনেকে বিষয়টিকে গুরুত্ব দেন এবং রাত জেগে ইবাদত বন্দেগিও করেছেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x