1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:২৪ পূর্বাহ্ন

ধামইরহাট স্বাস্থ্য কমপ্লেক্স পেল আরও ১৫ অক্সিজেন সিলিন্ডার

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ১২২ বার নিউজটি পড়া হয়েছে

নওগাঁ প্রতিনিধিঃ হাবিবুর রহমান (হাবিব) : নওগাঁর ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আরও ১৫টি অক্সিজেন সিলিন্ডারসহ জীবনরক্ষাকারী বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা উপকরণ দেয়া হয়েছে। এ নিয়ে কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডারের সংখ্যা দাঁড়িয়েছে ৪১টিতে।
মঙ্গলবার (৬ জুলাই) বিকেলে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট শহীদুজ্জামান সরকারের সার্বিক সহযোগিতা উপজেলা চেয়ারম্যান আজাহার আলী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ওসি) গনপতি রায়ের সহযোগিতায় উপজেলা তহবিল থেকে স্বাস্থ্য কমপ্লেক্স এগুলো দেয়া হয়।
জানা যায়, সারাদেশে চালানো স্বাস্থ্য বিভাগের এক জরিপে গত মে মাসে ৪২১টি স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্যে ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ২৮তম স্থান অধিকার করে। এছাড়া চলতি বছরের মার্চ থেকে মে মাস (তিন মাস) পর্যন্ত জেলা পর্যায়ে ভালো সেবা দেয়ায় প্রথম স্থান অধিকার করে কমপ্লেক্সটি। এছাড়া আগামী কিছুদিনের মধ্যে কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম চালু হবে।
ধামইরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. স্বপন কুমার বিশ্বাস বলেন, বর্তমানে সারাদেশে করোনা সংক্রমণ ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। ধামইরহাট জেলার সীমান্তবর্তী একটি উপজেলা। এ উপজেলায় ভারতীয় ভ্যারিয়েন্টের সংক্রমণ বেড়ে যেতে পারে যেকোনো সময়। এ সময় করোনা রোগীদের যাতে অক্সিজেন সঙ্কট না হয় তার আগাম প্রস্তুতি নেয়া হয়েছে।
তিনি আরও বলেন, আগে হাসপাতালে ২৬টি অক্সিজেন সিলিন্ডার ছিল। নতুন করে আরও ১৫টি অক্সিজেন সিলিন্ডার, ১৫টি অক্সিজেন ফ্লো মিটার, অক্সিজেন ট্রলি, ৫০টি ক্যানুলা, এনআরবি মাস্ক ২৫টি ও ১২টি পালস অক্সিমিটার যোগ হয়েছে।
তিনি বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কারোনা রোগীদের জন্য ১০টি আইসোলেশন বেড প্রস্তুত রাখা হয়েছে। বর্তমানে হাসপাতাল ও বাড়িতে ৪১ জন রোগী আইসোলেশনে রয়েছেন। আক্রান্তের হার ১৮ শতাংশ।
এছাড়া সেন্ট্রাল অক্সিজেন সিস্ট্রেম চালু করার অনুমোদন দেয়া হয়েছে ও শিগগিরই এর কাজ শুরু হবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি।
উল্লেখ্য, গত দেড় বছরে এ উপজেলায় ২২৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ছয়জন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x