1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০১:৩৯ পূর্বাহ্ন

কুষ্টিয়ার কারাগারে সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু, ৪২ ঘন্টার পর লাশ হস্তান্তর হবে পরিবারের কাছে

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ৪৭২ বার নিউজটি পড়া হয়েছে

রিয়াজুল ইসলাম সেতু, কুষ্টিয়া : কুষ্টিয়া জেলা কারাগার এ সাজাপ্রাপ্ত এক আসামীর মৃত্যু হয়েছে। নিহত জামিল রহমান (৬০) মোল্লাতেঘরিয়া ক্যানালপাড়ার গ্রামের মৃত আকবার আলীর ছেলে।
২২ বছর আগে মডেল থানায় পারিবারিক কলহের জেরে স্ত্রী রুমা বেগম (৩৫) কে হত্যার অভিযোগে নিহত জামিল রহমানকে যাবজ্জীবন কারাদন্ড দেন আদালত। গত শুক্রবার রাতে হৃদরোগে আক্রান্ত হলে তাকে রাত ১২.১৫ মিনিটের সময় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়া হয় পরে তার চিকিৎসাধীন অবস্থায় রাত ২ টার সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ বিষয়ে জেল কারাগার মোহাঃ তায়েফ উদ্দিন মিয়া জানান জেলা কারাগারে সাজাপ্রাপ্ত আসামী জামিল রহমান হৃদরোগে আক্রান্ত হলে তাকে জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়ার পর রাত ২.০০ টার সময় তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন। লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।
এদিকে পরিবারের সদস্যরা বলেন মর্গে লাশ ৩০ ঘন্টা অতিবাহিত তবে ৪২ ঘন্টার পর সাজাপ্রাপ্ত আসামী জামিল রহমানের লাশ ময়না তদন্ত করা হবে বলে তারা জানান। তবে জামিল রহমানের পরিবারের সদস্যরা বিনা ময়না তদন্তের জন্য লাশ পেতে শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে বরাবর লিখিত আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসকের নির্দশনায় সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সবুজ হাসান সুরতহাল রিপোর্ট প্রস্তুত করেন বলে জানা যায়।
এ বিষয়ে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সবুজ হাসান বলেন জেলা প্রশাসকের নির্দশনায় তাঁকে দায়িত্ব দিলে তৎক্ষনাতৎ মর্গে আসেন তবে কাউকে না ফিরে যেতে হয়েছে অনেকবার বলে তিনি জানান। অবশেষে তিনি দেরি হচ্ছে বলে জেলা কারাগারে কর্তৃপক্ষকে ফোন দিয়ে ডেকে আনেন বলে তিনি জানান এবং ময়না তদন্তের নির্দেশনা প্রদান করেন।
ময়নাতদন্ত সময় লাগার কারণে জেনারেল হাসপাতালের ত্বতাবধায়ক ডা: আশরাফুল জানান জামিল রহমান একজন সাজাপ্রাপ্ত আসামী সেজন্য সুরতহাল রিপোর্টের কাগজপত্র লিখতে সময় লাগছে বলে তিনি জানান। কাগজপত্র লেখা সম্পন্ন না পর্যন্ত ময়না তদন্ত হচ্ছে না বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x