1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:২৬ পূর্বাহ্ন

কুমারখালীতে পয়েন্টে ১২ দশমিক ৪৬ সেন্টিমিটার ওপর দিয়ে নদীর পানি বৃদ্ধি

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২৩ আগস্ট, ২০২১
  • ২৩০ বার নিউজটি পড়া হয়েছে

কুমারখালী প্রতিনিধি : কুষ্টিয়ার কুমারখালীতে বৃদ্ধি পেয়েছে গড়াই নদের পানি। সোমবার (২৩ আগস্ট) সকালে গড়াই নদের পানিপ্রবাহ পয়েন্টে ১২ দশমিক ৪৬ সেন্টিমিটার ওপর দিয়ে নদীর পানি প্রবাহিত হচ্ছে।
রোববার (২২ আগস্ট) ছিল ১২ দশমিক ৫২ সেন্টিমিটার। আর শনিবারের (২১ আগস্ট) চেয়ে ৪ সেন্টিমিটার বেশি বিপৎসীমার ২৩ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।
এসব তথ্য নিশ্চিত করে কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) গেজ রিডার টিংকু বলেন, সোমবার গড়াই নদের পানি ১২ দশমিক ৪৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে, যা গতকালের ৬ সেন্টিমিটার বেশি।
এদিকে গড়াই নদের যৌবন ফিরলেও দুর্ভোগ বেড়েছে নৌকা পারাপারে। কারণ প্লাবিত হয়ে গেছে যদুবয়রা নৌকাঘাট। পানিবন্দি হয়ে পড়েছে লালন আবাসনের ৫১টি পরিবার। এ ছাড়া পৌরসভার ৮ নং ওয়ার্ডের তেবাড়িয়ায় ৩০টি ও ৫ নং ওয়ার্ডের সেরকান্দি এলাকার আরও ৫ থেকে ৭টি পরিবার পানিতে প্লাবিত হয়েছেন।
সরেজমিনে দেখা যায়, উপজেলার দক্ষিণাঞ্চলীয় যদুবয়রা, পান্টি, বাগুলাট, চাদুপর ও চাপড়া এই পাঁচ ইউনিয়নে প্রায় তিন লাখ মানুষের বসবাস। তারা গড়াই নদে নৌকাযোগে উপজেলা শহর, স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা পরিষদ ও থানাসহ যাবতীয় প্রয়োজন মেটায়।
অন্যান্য এলাকার মানুষও দক্ষিণাঞ্চলীয়দের নৌকাযোগে যোগাযোগ রক্ষা করে। কিন্তু নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় নৌকাঘাট প্লাবিত হয়েছে। এতে হাঁটুসমান পানির মধ্য দিয়ে চলাচল করছে পারাপারকারীরা। ফলে চরম দুর্ভোগ পোহাচ্ছেন তারা।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x