1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৪:১২ অপরাহ্ন

দৈনিক দিনের খবর পত্রিকার সম্পাদকের জিল্লুর প্রথম মৃত্যুবার্ষিকী আজ

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩৮ বার নিউজটি পড়া হয়েছে

আমিন, কুষ্টিয়া: কুষ্টিয়া থেকে প্রকাশিত বহুল প্রচারিত দৈনিক দিনের খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক প্রয়াত সাংবাদিক ফেরদৌস রিয়াজ জিল্লুর প্রথম মৃত্যুবার্ষিকী আজ। ২০২০ সালের ৪ সেপ্টেম্বর দিবাগত রাত ২ টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন।
সাংবাদিক ফেরদৌস রিয়াজ জিল্লু তার জীবদ্দশায় সুস্থ ধারার সাংবাদিকতার সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। অসহায়, নিরীহ, সুবিধাবঞ্চিত মানুষের জন্য তার যে ত্যাগ এবং তিতিক্ষা তা প্রকৃত সাংবাদিকতার আদর্শ বহন করে। কালোকে কালো বলা, আর ধলাকে ধলা বলার কারনে তার উপরে বিভিন্ন সময় মামলা, হামলার মতো ঘটনা ঘটেছে। সুবিধাবঞ্চিত, নিরীহ মানুষের জন্য তার ভূমিকা কুষ্টিয়ার সাংবাদিক সমাজের কাছে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। অবহেলিত মানুষের জন্য তিনি সর্বদা তার সাধ্যমত পাশে থাকার চেষ্টা করে গেছেন। সদা হাস্যজ্জল মনুষটি তার জীবদ্দশায় কখনো ব্যক্তিগত স্বার্থকে প্রাধান্য দেন নি। সংবাদের পিছনে ছোটা এই মানুষটি জীবনের শেষ দিন পর্যন্ত চেষ্টা করে গেছেন অবহেলিত মানুষের পাশে থাকার।
অন্যায়, অবিচার, জুলুমের প্রতিবাদ করতে গিয়ে তাকে একাধিকবার কারাবরণ করতে হয়েছে। তিনি হাসিমুখে কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে গমন করেছেন, কিন্তু অন্যায়ের কাছে মাথা নত করেননি।
আপাদমস্তক এই সাংবাদিকের মৃত্যুতে কুষ্টিয়ার গণমাধ্যম একজন প্রকৃত সংবাদকর্মীকে হারিয়েছে। তার এই অকাল মৃত্যু কুষ্টিয়ার সাংবাদিক অঙ্গনের অপূরণীয় ক্ষতি।
তার সম্পাদনায় প্রকাশিত দৈনিক দিনের খবর পত্রিকাটির প্রকাশনায় নিজের হাতে তৈরি করা পরিচালনা পর্ষদের হাতে তার পিতা বীর মুক্তিযোদ্ধা রইচ উজ্জজামান মিয়া সমর্পণ করেছেন। দৈনিক দিনের খবর পত্রিকাটিকে ফেরদৌস রিয়াজ জিল্লু সন্তানের দৃষ্টিতে আগলে রেখেছিলেন। তার অবর্তমানে তার সন্তানত‚ল্য দৈনিক দিনের খবর পত্রিকাটির প্রকাশনায় তার তৈরী করা পরিচালনা পরিষদ পত্রিকাটির প্রকাশনা অব্যাহত রাখতে চেষ্টা করে যাচ্ছে। সন্তানের মত একইভাবে তিনি সেই পরিচালনা পর্ষদ আগলে রেখে গেছেন। পত্রিকাটির বর্তমান ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব নেওয়া আব্দুর রাজ্জাক বলেন, এই পত্রিকার পরিচালনা পর্ষদের সাথে আমরা দীর্ঘদিন জড়িত। আমাদের অভিভাবক, আপাদমস্তক একজন সাংবাদিক ছিলেন ফেরদৌস রিয়াজ জিল্লু। দৈনিক দিনের খবর পত্রিকাটিকে তিনি তার নিজের সন্তানের মতো আগলে রেখেছিলেন। তার অকালমৃত্যুতে পত্রিকাটির প্রকাশনা বন্ধ হয়ে যাবে এটা কোনোভাবেই কাম্য ছিলো না। আমরা পত্রিকাটির প্রকাশনা অব্যাহত রাখার জন্য সকল নিয়ম কানুন মেনে সকল প্রস্তুতি ইতিমধ্যে শেষ করেছি। দৈনিক দিনের খবর পরিচালনা পর্ষদের সকল সদস্যের সম্মতিক্রমে এই অঞ্চলের পাঠকনন্দিত পত্রিকাটি আবারো পাঠকের হাতে পৌঁছাচ্ছে। এটি আমাদের অনেক বড় পাওয়া। বস্তুনিষ্ঠ সংবাদ এবং আমাদের পাঠকদের সংবাদের চাহিদা পূরণে আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাবো।
এব্যাপারে তিনি দৈনিক দিনের খবর পরিচালনা পরিষদের সকল সদস্য, পাঠক ও শুভানুধ্যায়ীদের সার্বিক সহযোগিতা কামনা করেন।
প্রয়াত সাংবাদিক ফেরদৌস রিয়াজ জিল্লুর প্রথম মৃত্যুবার্ষিকী সামনে রেখে দৈনিক দিনের খবর পত্রিকার নির্বাহী সম্পাদক আবু হায়দার লিপু, পরিচালনা পর্ষদের উপদেষ্টা সাব্বির মোঃ কাদেরী সবু, পরিচালনা পর্ষদের সদস্য সভাপতি আহসানুল হক আদলু, পরিচালনা পর্ষদের সদস্য সচিব জাহিদ হোসেন, পরিচালনা পর্ষদের সদস্য আসাদুর রহমান, শাহরিয়ার চন্দন, সেলিম রেজা, এস এম রাশেদ, মাহাতাব উদ্দিন লালন, রাকিবুল হাসান রিঙ্কু, বনি ইসরাইল সিদ্দিকী, আব্দুল মমিন, সেলিম রেজা, হারুনুর রহমান ইউভি, আজিজুল হাকিম, এমডি শাকিল পারভেজ, সাজ্জাদ হোসেন, শাকিল শহিদুল ইসলাম পাপ্পু, মেহেদি হাসান রেজভী, মেহেদী হাসান ম্যাক, তারিকুল ইসলাম, মোঃ রাজিব, রবিউল ইসলাম সবুজ, জহুরুল ইসলাম, সমির হোসেন, মোস্তাফিজুর রহমান লিটন, মাহমুদ হাসান সাপ্পি, ইমরান চৌধুরী সবুজ, সাজেদুর রহমান টিটু, চয়ন আহাম্মেদ, শিমুল আহমেদ, শাহরিয়ার আলম শাওন ও অর্ণম খানসহ অন্যান্য সদস্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।
উল্লেখ্য, ২০২০ সালের ৪ সেপ্টেম্বর ফেরদৌস রিয়াজ জিল্লু হঠাৎ শারীরিকভাবে অসুস্থ হয়ে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর সকল নিয়ম কানুন মেনে ফেরদৌস রিয়াজ জিল্লুর বাবা বীর মুক্তিযোদ্ধা রইচ উজ্জামান মিয়া পত্রিকাটির সম্পাদক ও প্রকাশকের দায়িত্বভার গ্রহণ করেন। বর্তমানে পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্বভার গ্রহন করেছেন ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুর রাজ্জাক। এছাড়াও এক ঝাঁক তরুন সাংবাদিকের পরিশ্রমে এই অঞ্চলের বহুল প্রচারিত দৈনিক দিনের খবর পত্রিকাটি সকল শ্রেণীর পাঠকের সংবাদের চাহিদা মেটাতে সক্ষম হয়েছে বলে জানান পত্রিকাটির পাঠক সমাজ।
প্রয়াত সাংবাদিক ফেরদৌস রিয়াজ জিল্লুর প্রথম মৃত্যুবার্ষিকী সামনে রেখে কোরআনখানী, দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। পারিবারিকভাবেও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
প্রয়াত সাংবাদিক ফেরদৌস রিয়াজ জিল্লুর পরিবারের পক্ষ থেকে তার রুহের মাগফেরতি কামনা করে দোয়া ক প্রার্থনা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x