1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:০২ অপরাহ্ন

কুষ্টিয়ায় ১৫ দফা দাবিতে পন্যপরিবহন মালিক ও শ্রমিকদের ৭২ ঘন্টা কর্মবিরতি

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭৯ বার নিউজটি পড়া হয়েছে

আরাফাত হোসেন,কুষ্টিয়া : পণ্যপরিবহন মালিক ও শ্রমিকদের ন্যায়সংগত ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে, কুষ্টিয়াসহ সারাদেশে কাভার্ডভ্যান, ট্রাক, প্রাইমমুভার-ট্রেইলার, মিনি ট্রাক/পিকআপ-এ সারাদেশে ৭২ ঘন্টা কর্মবিরতি পালন চলছে। বাংলাদেশ কাভার্ড ভ্যান- ট্রাক-প্রাইমমুভার পণ্য পরিবহন মালিক এসোসিয়েশন এবং বাংলাদেশ ট্রাকচালক শ্রমিক ফেডারেশন এর ডাকে, ২১ সেপ্টেম্বর মঙ্গলবার ভোর ৬ টা থেকে এ কর্মবিরতি শুরু হয়েছে। চলবে ২৪ সেপ্টেম্বর ভোর ৬টা পর্যন্ত। কুষ্টিয়া জেলা ট্রাক মালিক গ্রæপ এবং কুষ্টিয়া জেলা ট্রাক, ট্রাক্টর, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন ১১১৮, কুষ্টিয়া এর নেতৃবৃন্দ কুষ্টিয়ার ৪টি পয়েন্টে এ কর্মবিরতি পালনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছেন। কুষ্টিয়ার ৪টি চেক পোষ্টের মধ্যে রয়েছে বটতৈল, বারো মাইল, খোকসা ও খলিসাকুন্ডি। কুষ্টিয়া জেলা ট্রাক মালিক গ্রæপের সাধারণ সম্পাদক নরেন্দ্র নাথ সাহা, দাবী আদায় বাস্তবায়ন কমিটির আহবায়ক গণেশ জোয়ার্দ্দার এবং কুষ্টিয়া জেলা ট্রাক, ট্রাক্টর, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন ১১১৮, কুষ্টিয়া এর সভাপতি মাহাবুল হাসান রানা এসব তথ্য নিশ্চিত করেছেন।
নেতৃবৃন্দ বলেন, মোটরযান মালিকদের ওপর আরোপিত অগ্রিম আয়কর এর ওপর চাপিয়ে দেওয়া বর্ধিত আয়কর অবিলম্বে বাতিল করতে হবে এবং ইতিমধ্যে আদায় করা বর্ধিত কর স্ব স্ব মালিককে ফেরত দিতে হবে। গাড়ির কাগজপত্র চেকিং এর জন্য নির্দিষ্ট স্থান নির্ধারণ করতে হবে। পণ্যবাহী গাড়ি যত্রতত্র দাঁড় করানো যাবে না। পুলিশের সকল প্রকার হয়রানি ও নির্যাতন বন্ধসহ পণ্যপরিবহন মালিক ও শ্রমিকদের ন্যায়সংগত ১৫ দফা দাবি বাস্তবায়ন করতে হবে।
এর আগে ৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার কুষ্টিয়া জেলা ট্রাক মালিক গ্রæপের আয়োজনে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। কুষ্টিয়া জেলা ট্রাক মালিক গ্রæপের কনফারেন্স রুমে এ বিনিময় সভায় সভাপতিত্ব করেন কুষ্টিয়া জেলা ট্রাক মালিক গ্রæপের সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুর রশিদ। সভায় ২১ সেপ্টেম্বর ২০২১ ভোর ৬ টা থেকে ২৪ সেপ্টেম্বর ২০২১ ভোর ৬টা পর্যন্ত কাভার্ডভ্যান, ট্রাক, প্রাইমমুভার-ট্রেইলার, মিনি ট্রাক/পিকআপ-এ সারাদেশে ৭২ ঘন্টা কর্মবিরতি পালনের লক্ষ্যে, মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ কাভার্ড ভ্যান- ট্রাক-প্রাইমমুভার পণ্যপরিবহন মালিক এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব মকবুল আহমেদ, মহাসচিব চৌধুরী জাফর আহমেদ সহ কেন্দ্রীয় কমিটির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ। আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রাক চালক ফেডারেশনের সভাপতি তালুকদার মো. মনির, জেনারেল সেক্রেটারি ওয়াজি উল্লাহ সহ কুষ্টিয়া জেলা ট্রাক মালিক গ্রæপের পরিচালনা পর্ষদের নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x