1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:৩১ পূর্বাহ্ন

সরকারী নিবন্ধন অনুমোদনে দৈনিক কুষ্টিয়া’র অনলাইন পোর্টাল

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ১৪৮ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়া প্রতিনিধি : প্রিন্ট এডিশনে প্রকাশিত দৈনিক পত্রিকার অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের ধারাবাহিক প্রক্রিয়ার অংশ হিসেবে সরকারী নিবন্ধনের অনুমোদন পেল কুষ্টিয়ার পাঠক প্রিয় শীর্ষ দৈনিক পত্রিকা দৈনিক কুষ্টিয়া’ র অনলাইন পোর্টাল। দৈনিক কুষ্টিয়া’ (িি.িফধরহরশশঁংযঃরধ.হবঃ)
বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রেস-১ শাখা পৃথক দুই আদেশে এসব পোর্টালকে নিবন্ধনের অনুমোদন দেওয়া হয়। সেখানে ৮৫টি নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য অনুমোদন দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। নিবন্ধিত সবগুলো নিউজ পোর্টালের মধ্যে ৬২টি দৈনিক পত্রিকার অনলাইন ভার্সন এবং ২৩টি অনলাইন নিউজ পোর্টাল।
দীর্ঘ ২৯ বছর ধরে কুষ্টিয়া থেকে প্রিন্ট ভার্সনে প্রকাশিত দৈনিক কুষ্টিয়া ২০২০ সালের মার্চ থেকে অনলাইন ভার্সন প্রকাশনে যায়। ইতোমধ্যে অনলাইন পোর্টালে প্রচুর পাঠক হিট করেছেন। ১ অক্টোবর-২০২১ পর্যন্ত প্রতিদিন সর্বমোট গড় পাঠক ভিজিটের সংখ্যা সাত হাজারেরও বেশী ছিল। ইতোমধ্যে দৈনিক কুষ্টিয়ার সহযোগী ইংরেজী সাপ্তাহিক দ্য কুষ্টিয়া টাইমসও ( (িি.িঃযবশঁংযঃরধঃরসবং.হবঃ/পড়স) অনলাইনে প্রকাশিত হচ্ছে। দ্য কুষ্টিয়া টাইমসের অনলাইনে দৈনিক কুষ্টিয়ার সংবাদের ইংরেজী ভার্সান ছাড়াও নিজস্ব ধারায় ২৪ ঘন্টা ইংরেজী সংবাদ প্রকাশিত হয়ে থাকে।
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের নিবন্ধন নিয়ে দৈনিক কুষ্টিয়া প্রকাশে পা রাখে ১৯৯২ সালে। পত্রিকাটির প্রথম সাম্পাদক ছিলেন কুষ্টিয়ার প্রবীণ সাংবাদিক মরহুম কে এম এন মোতালেব। মালিকানায় ছিলেন মরহুম সাইফুল্লাহ খালেদ। ২০১০ সালে পত্রিকাটির মালিকানা ক্রয় করেন বিশিষ্ট লেখক, গবেষক ও ইংরেজী সাপ্তাহিক দ্য কুষ্টিয়া টাইমস’র সম্পাদক ও প্রকাশক ড. আমানুর আমান। তিনিই এখন পত্রিকাটির সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর।
আগামী ২০ কর্মদিবসের মধ্যে সরকার নির্ধারিত ফি জমা দিয়ে এসব পোর্টালকে নিবন্ধন সম্পন্ন করার জন্য বলা হয়েছে। নতুন নিবন্ধন পাওয়া অনলাইন পোর্টালের মধ্যে রয়েছে- ইএন.প্রথম আলো, ইপেপার.প্রথম আলো, নিউজ টুডে.কম.বিডি, ইপেপার.ডেইলি স্টার, সংবাদ.কম.বিডি, ইন্ডিপেন্ডেন্ট২৪ প্রভৃতি।
গত বছরের ২৯ নভেম্বর পর্যন্ত সরকার দেশের ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন, ৮৫টি অনলাইন পত্রিকার নিবন্ধন দিয়েছে।
এর আগে গত ২৮ সেপ্টেম্বর বিকেলে অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের বিষয়ে হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়ন কার্যক্রম শুরু করে বিটিআরসি। এ সময় দেশের বেশ কয়েকটি নিউজ পোর্টাল বন্ধ দেখায়। ওই সময় বেশ কয়েকটি নিবন্ধিত পোর্টালেও দেশের বিভিন্ন এলাকা থেকে পাঠকরা ঢুকতে পারেননি। এই অবস্থা চলে প্রায় দেড় ঘণ্টা। পরে নিউজপোর্টাল বন্ধের কার্যক্রম স্থগিত করা হয়।
আমানুর আমান
১১/১০/২০২১

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x