1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:০৮ পূর্বাহ্ন

কুষ্টিয়ার মামা ভাগ্নে দধি ভান্ডার অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে মিষ্টি দই

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ১৯২ বার নিউজটি পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি, কুষ্টিয়া : কুষ্টিয়ার শহরের বড় বাজার মামা ভাগ্নে জীবন দধি ভান্ডার ও মিষ্টান্ন কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে বিভিন্ন প্রকারের মিষ্টি ও দই। কারখানার পরিবেশ ও শ্রমিকরাও অস্বাস্থ্যকর। এলাকাবাসীর অভিযোগ দই এর মধ্যে টয়লেট টিশু ব্যবহার করে আকর্ষনীয় করা হয়। নোংরা পরিবেশে এসব মিষ্টি জাতীয় খাবার তৈরি হলেও স্থানীয় প্রশাসনের নেই কোন নজরদারী। তাই এ দোকানের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করেছেন ক্রেতারা।
স্থানীয় সূত্রে জানা গেছে, শহরের বড় বাজার এলাকায় দীর্ঘদিন ধরে মিষ্টি তৈরি বিক্রি করে আসছে মামা ভাগ্নে দধি ভান্ডার ও মিষ্টান্ন। সেখানে সরকারের অনুমোদন ছাড়াই গোপনে গড়ে তোলা হয়েছে দই, ঘি ও মিষ্টির কারখানা।
অনুসন্ধানে যানা গেছে, অনুমোদনহীন ওই কারখানায় কর্মরত শ্রমিকরা খালি গায়ে, অপরিস্কার ও স্যাঁতসেতে দুর্গন্ধময় স্থানে তৈরী করছে দই ও মিষ্টি।
১৭ নভেম্বর বধুবার সকালে হরিশংকরপুর দধি ও মিষ্টান্ন ভান্ডারের কারখানায় গিয়ে দেখা যায়, একজন শ্রমিক গেটের বাহিরে দাড়িয়ে আছে। ভিতরে গিয়ে দেখা যায় দুই মহিলা ভিতরে দাঁড়িয়ে আছে। দই তৈরীর জন্য বহু আগে প্রস্তুতকৃত দুধের পসরা হাজার হাজার মৌমাছি ও মাছির দখলে। এর পাশে খোলা ঘরে তৈরী করা ছানার ঘি ও মাওয়া ধারার বেড়া দিয়ে বাতাস পাওয়ার জন্য নেটবিহীন উম্মুক্তভাবে ছড়িয়ে রাখা হয়েছে। গন্ধযুক্ত ড্রামে মজুদ করা ছানা ও দুধে মাছির ভনভনানি, সেইসাথে সেখানে অসংখ্য মশা-মাছির লাশ পড়ে রয়েছে। কারখানায় কর্মরত শ্রমিক কারিগরদের পরনে নেই এ্যাপ্রোন, হাতে নেই হ্যান্ডগেøাবস, মাস্ক ও হেডক্যাপ।
এ বিষয়ে মামা ভাগ্নে দধি ভান্ডারের স্বত্বাধিকারীর মুঠো ফোনে ফোন তিনি রিসিভ করেন নি। এ বিষয়ে তিনি নিউজ বন্ধের জন্য অনেক দালালকে ধরছেন বলে জানা যায়।
এ ব্যাপারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান বলেন তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x