1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৩:৫২ পূর্বাহ্ন

মিয়ানমারে পানিতে ডুবে নিহত ১৫

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ১৪০ বার নিউজটি পড়া হয়েছে

অনলাইন ডেস্ক : মিয়ানমারের দুর্গম অঞ্চলের এক বৌদ্ধ মন্দিরে প্রার্থনায় অংশ নিতে যাওয়ার সময় পানিতে ডুবে অন্তত ১৫ জনের প্রাণহানি ঘটেছে। রোববার দেশটির দক্ষিণাঞ্চলের মন রাজ্যে এই দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয় উদ্ধারকর্মীরা জানিয়েছেন। মন রাজ্যের থানবুজায়াত শহরের উপকূল থেকে তিন কিলোমিটার দূরে ওই দুর্ঘটনা ঘটেছে।
দেশটির হাজার হাজার তীর্থযাত্রী পাথুরে উপকূল পাড়ি দিয়ে কাইক নে প্যাগোডায় পৌঁছানোর চেষ্টার সময় অনেকে তলিয়ে যান। স্থানীয় কর্মকর্তারা বলেছেন, মাত্র চার মিটার চওড়া রাস্তার দুর্গম নিশানা বুঝতে না পেরে অনেকে পাড়ি দেওয়ার চেষ্টা করেন। এ সময় তীব্র জোয়ার ছিল। ফলে বেশ কয়েকজন পানিতে ডুবে মারা যান। দেশটির স্থানীয় কর্মকর্তা নাই সাহাই ইয়ান বলেছেন, আমরা সাধারণত সকাল সাড়ে ৬টার দিকে লোকজনকে মন্দিরে আসার অনুমতি দিয়ে থাকি।
কিন্তু তারা আমাদের কথা শোনেনি এবং তারা আগেই হেঁটে যাওয়ার চেষ্টা করেছিল। জনাকীর্ণ ওই পানিপথে তীব্র চাপ তৈরি হওয়ায় অনেকেই ডুবে যান। থানবুজায়াতের জরুরি উদ্ধার কার্যক্রম পরিচালনাকারী কর্মকর্তা কো কিয়াও থু বলেছেন, এ ঘটনায় ১৫ জনের মরদেহ হাসপাতালে নেওয়া হয়েছে এবং এখনও আরও তিনজন নিখোঁজ রয়েছেন। ওই জলপথের ঝুঁকিপূর্ণ অংশ ভালোভাবে চিহ্নিত করা ছিল না বলে এএফপিকে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x