1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:০১ পূর্বাহ্ন

কুষ্টিয়ার মেয়ে সাইক্লিষ্ট শিলা ৫০ বছর রেকর্ডের পেতে যাচ্ছেন ক্রীড়া পুরস্কার

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১
  • ২৫৩ বার নিউজটি পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি : কুষ্টিয়ার শিলা কাবাডি থেকে অবসর নিয়েছেন সর্বশেষ বাংলাদেশ গেমসে খেলে। জাতীয় দলের অন্যতম সেরা সাইক্লিস্ট। ফুটবলও খেলতেন। বাংলাদেশের মহিলা ফুটবল দলের হয়ে প্রথম গোলটি করেছেন তিনি। সাইক্লিং দিয়ে শুরু হলেও মুন্সিগঞ্জের শিলা বর্তমানে কাবাডিই খেলেন। খেলেছেন অ্যাথলেটিকস ও হ্যান্ডবল। গত এসএ গেমসের কাবাডি দল থেকে বাদ পড়ার পর আবারও জাতীয় দলে ফিরেছেন সামর্থ্যের প্রমাণ দিয়েই। সে কুষ্টিয়ায় শহরের বাড়াদী এলাকার মৃত ফেলু মন্ডলের মেয়ে ফারহানা সুলতানা শিলা। তার বাবা মিরপুর উপজেলার সাবেক চেয়ারম্যান ছিলেন।

ফারহানা সুলতানা শিলা বলেন বর্তমান জাতীয় ন্যাশনাল টিমের কোচ হিসেবে আছেন। সে বিগত ধরে ক্রীড়া সংস্থার সাথে খেলাধুলা করেন আসছেন ২৫ বছর। সে বিজেএমসির (বাংলাদেশ জুট মিলস করপোরেশন) থেকে অগ্রযাত্রা সাইক্লিষ্ট। বিজিএমের হাত ধরে উঠে আসছেন এবং নিজের ক্যারিয়া তিল তিল করে গড়ে তুলতে সক্ষম হন। সে কুষ্টিয়ার মেয়ে হিসেবে বিভিন্ন দেশে ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল প্রোগাম করে প্রায় ৮০টির চেয়ে বেশি পদক পেয়েছেন। বর্তমানে বাংলাদেশের সাইক্লিংয়ে ৫০ বছর রেকর্ডে ক্রীড়া পুরস্কার পেতে যাচ্ছেন। কুষ্টিয়ার মেয়ে পরিচয় দিয়ে এখন তিনি গর্ববত করছেন। ক্রীড়া সাথে থেকে আরও অনেক শিলাকে তৈরী করতে পারবেন বলে তিনি ব্যক্ত করেন।
আজ সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্ত—ী যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় আনসার বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম এর নির্দেশনায় পতাকাবাহী সাইক্লিং দলের বর্ণাঢ্য শোভা যাত্রা ডিসেম্বর মাসের প্রথম দিনে পঞ্চগড় থেকে যাত্রা শুরু হয়। আজ সকালে পাবনা থেকে কুষ্টিয়াতে পৌছায় এবং শহরের বিভিন্ন জায়গায় প্রদক্ষিণ শেষে তাদেরকে যাত্রাবিরতি ও সংবধর্ণনা জানান জেলার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কমান্ড্যান্ট সোহেলুর রহমান। যাত্রাবিরতী শেষে উক্ত শোভাযাত্রা সাইক্লিং দলটি দুপুরে ঝিনাইদহের উদ্দেশ্যে রওনা হয়। উক্ত সাইক্লিং দলের কোচ হিসেবে পরিচালনা করছেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x