1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৩:৪০ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় শুরুতে বাঁধার মুখে পড়েছে সরকারী ধান ও চাল সংগ্রহের অভিযান

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
  • ২৩৮ বার নিউজটি পড়া হয়েছে

আমিন হাসান, কুষ্টিয়া : কুষ্টিয়ায় শুরুতে বাঁধার মুখে পড়েছে সরকারী ধান ও চাল সংগ্রহের অভিযান। এরই মধ্যে গুদামে চাল দিতে গিয়ে জট লেগেছে ট্রাকের। বইরি আবহাওয়া জনগণের সংকটের কথা বলে চাল ধীর গতি তোলা হচ্ছে গুদামে। খাদ্য গুদামের জায়গাও অনেক কম। অন্যদিকে ভেজা থাকার বলে কৃষকদের কাছ থেকে ধান বেশি নেবার কারণে এবারও তারা আগ্রত দেখাচ্ছে না।
খাদ্য অফিসের তথ্য মতে এবারে চলতি আমন মৌসুমে কুষ্টিয়া থেকে ১৮ হাজার ৩০৪ মেঃ টন সিদ্ধ চাল এবং ৫ হাজার ৮৭৩ মেঃ টন ধান সংগ্রহের লক্ষ্য ধরা হয়েছে। কিন্তু গুদামে চাল দিতে দিয়ে শুরুতে বাধার সম্মুখীন হয়ে পড়েছেন চাল কল মালিকরা। কুষ্টিয়া শহরে বড় বাজার গুদামে চাল দিতে না পেরে ছুটছেন জগতির গুদাম ঘরে। এখানে সৃষ্টি হয়েছে ট্রাকের জট। অন্য দিকে এখনও ধান সংগ্রহের সাড়া দেননি কৃষকরা। একদিকে বাজারের তুলনায় সরকারী দাম কম অন্য দিকে আদ্রতা পরিমাপের নামে ভোগান্তির কথা বলছেন কৃষকরা।
এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার এস এম তাহসিনুল হক বলেন লোকবলে সংকটসহ কিছু জটিলতার কথা স্বীকার করেন এ কর্মকর্তা। তিনি আরও বলেন কৃষকদের আর্দ্রতা পরিমাপের সমস্যা দুর করতে কৃষি বিভাগের মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে আদ্রতা পরিমাপক নেওয়া হচ্ছে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x