1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৩:৫০ পূর্বাহ্ন

নতুন ধান বাজারে ওঠার পরও বাড়ছে কুষ্টিয়ার চালের বাজার

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ৩০৮ বার নিউজটি পড়া হয়েছে

আরাফাত হোসেন, কুষ্টিয়া : চলছে আমনের ভরা মৌসুম। কুষ্টিয়ার অধিকাংশ মাঠ থেকে ধান কেটে তোলা হয়েছে কৃষকের ঘরে। এই সময় সাধারনত চালের দাম নিন্মমুখি থাকার কথা। কিন্তু গত ১ সপ্তাহ ধরে চালের দাম খুচরা বাজারে বেড়েছে কেজিতে ২ থেকে ৩ টাকা করে এবং খাজানগরের মিলগেটে বেড়েছে কেজি প্রতি প্রকার ভেদে ১ থেকে ২ টাকা করে। স¤প্রতি চালের বাজার বৃদ্ধি হাওয়ার কারনে ক্রেতারা অসন্তুষ্টি প্রকাশ করেছেন। ধানের ভরা মৌসুম থাকতেও কেনো চাউলের বাজার বৃদ্ধি হয়েছে সেই ক্ষোভ প্রকাশ করেন সাধারণ ক্রেতারা এবং সাধারন ক্রেতারা সরকারী মনিটরিং এর দাবি জানান।
এ বিষয়ে আর খুচরা বিক্রেতা বলছেন যেমন দামে কেনা তার থেকে সামান্য লাভে বিক্রি এখানে তাদের কিছুই করার নেই। খুচরা বিক্রেতাদের দাবী তারা মিলারদের কাছ থেকে বেশী দামে চাউল ক্রয় করায় বেশী দামে বিক্রয় করতে হচ্ছে। সব রকম চালের দাম বস্তা প্রতি মিলাররা বাড়িয়েছে ১০০-১৫০ টাকা করে।
তবে কুষ্টিয়া চালকল মালিক সমিতির সভাপতি ওমর ফারুক জানান ডিজেলের দাম বাড়ার কারনে গাড়ীতে ধান আনা এবং চাল বাইরে পাঠানো দুটোর খরচই বেড়ে গেছে। সেই সাথে সব ধরনের ধানের দাম ও বেড়েছে মন প্রতি ৫০ থেকে ১শ টাকা, তার প্রভাবই পড়ছে চালের বাজারের উপর। ধানের দাম না কমা পর্যন্ত চালের দাম কমার কোন সম্ভাবনা নেই বলে জানান এই মিল মালিকরা।
কুষ্টিয়া জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের দেয়া তথ্য মোতাবেক জেলায় এবারের আমন মৌসুমে ৮৮ হাজার ৮৮২ হেক্টর জমিতে আমন ধানের আবাদ হয়েছে, যা লক্ষ মাত্রার চাইতে বেশি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x