1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
সোমবার, ১৬ মে ২০২২, ১১:৪৫ অপরাহ্ন

কুষ্টিয়ায় আবারও বিষধর ‘রাসেল ভাইপার’ সাপ উদ্ধার

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ৩০৯ বার নিউজটি পড়া হয়েছে

আরাফাত হোসেন, কুষ্টিয়া :
কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের পূর্বপাড়া জামে মসজিদ সংলগ্ন গড়াই নদীর তীরবর্তী
শুক্রবার (১৭ ডিসেম্বর) বিকালে বিরল প্রজাতির সাপটিকে আটক করে বস্তাবন্দী করেছে স্থানীয় এলাকাবাসীরা। পরে এলাকাবাসীরা উপজেলা প্রশাসন ও পুলিশকে স্থানীয়রা খবর দিলে ঘটনাস্থলে সেসময় কেউ আসেননি।
পরে সাপটিকে নিয়ে বিপাকে পড়েন স্থানীয়রা। অপরদিকে রাসেল ভাইপার সাপ ধরার খবর ছড়িয়ে পড়লে উৎসুক মানুষেরা ভীড় জমায় সাপটি দেখতে।
স্থানীয় বাসিন্দা লিংকন জানান, বিকেলে গড়াই নদীর তীরবর্তী এলাকায় সাপটিকে দেখতে পাওয়া যায়। সাপটি দেখে শারীরিকভাবে দুর্বল মনে হয়। এসময় একটি প্লাস্টিকের বস্তায় সাপটিকে ভরে পুলিশ ও উপজেলা প্রশাসনকে খবর দেওয়া হয় কিন্তু কেউ আসেননি।
জানা গেছে, রাসেল ভাইপার সাপ বাংলাদেশে চন্দ্রবোড়া বা উলুবোড়া নামেও পরিচিত। বাংলাদেশে যেসব সাপ দেখা যায় সেগুলোর মধ্যে এটিই সবচেয়ে বিষাক্ত। এই সাপের কামড়ে শরীরের দংশিত অংশে বিষ ছড়িয়ে অঙ্গহানি, ক্রমাগত রক্তপাত, রক্ত জমাট বাধা, স্নায়ু বৈকল্য, চোখ ভারি হয়ে যাওয়া, পক্ষাঘাত, কিডনির ক্ষতিসহ বিভিন্ন রকম শারীরিক উপসর্গ দেখা যেতে পারে।
পরে ঘটনার সত্যতা স্বীকার করে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, জনগণ সাপটিকে বস্তাবন্দী করে পুলিশকে খবর দেয়। পুলিশ বনবিভাগকে জানিয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল বলেন, বনবিভাগকে জানানো হয়েছে। তারা বিষয়টি দেখছে।
উল্লেখ্য যে, এর আগে চলতি বছরের সেপ্টেম্বর মাসে গড়াই নদীতে জেলেদের জালে দুই দফায় দুইটি রাসেল ভাইপার সাপের দেখা মিলেছিল।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x