1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:৩১ পূর্বাহ্ন

কুষ্টিয়াসহ ১০ জেলায় চলছে শৈত্য প্রবাহ

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১
  • ১৭৩ বার নিউজটি পড়া হয়েছে

অনলাইন ডেস্ক :দেশে উত্তর ও উত্তর-পূশ্চিমাঞ্চলে শৈত্য প্রবাহ শুরু হয়েছে। মোট দশটি জেলায় চলছে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ। আবহাওয়া অফিস জানিয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় বিরাজমান।
দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বিষুবীয় ভারত মহাসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে সুস্পষ্ট লঘুচাপ আকারে উত্তর সুমাত্রা উপকূলের অদূরে দক্ষিণ আন্দামান সাগরে অবস্থান করছে। আবহাওয়াবিদ মুহহম্মদ আরিফ হোসেন জানিয়েছেন, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভােরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়বে।
গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, পঞ্চগড়, কুড়িগ্রাম, যশাের, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা এবং বরিশাল জেলায় মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। চলমান শৈত্য প্রবাহ অব্যাহত থাকতে পারে এবং তা বিস্তারলাভ করতে পারে।

এই অবস্থায় দক্ষিণাঞ্চলের রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় উত্তর/উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় এ সময় বাতাসের গতিবেগ থাকবে ৮-১২ কি.মি.। আগামী তিনদিনের শেষের দিকে উত্তরপূর্বাঞ্চলে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সোমবার (২০ ডিসেম্বর) ভোরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়, ৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x