1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
সোমবার, ১৬ মে ২০২২, ১১:৩৩ অপরাহ্ন

কুষ্টিয়ায় পঞ্চম ধাপে ১১ ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের হার

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২
  • ৪০৩ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়া প্রতিনিধি : পঞ্চম ধাপে আগামীকাল ৫ জানুয়ারী কুষ্টিয়া সদর উপজেলার ১১ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ দিন সকালের দিকে ব্যালট পেপার কেন্দ্রগুলোতে ভোটের সরঞ্জামের মাধ্যমে ১১ ইউনিয়নের মোট ১১৬ কেন্দ্রে সকাল ৮টা থেকে বিরতহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোগ গণনা শুরু হয়। ইউপি নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থন চোখে পড়ার মত। তবে কোন সংঘর্ষের ঘটনা ঘটেনি।
১১ ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীসহ মোট ৫৯ জন চেয়ারম্যান পদে প্রতিদ›িদ্বতা করেছেন। মহিলা ও পুরুষসহ ২লাখ ১৬ হাজার ৪শ’ ৫৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি নির্বাচিত নৌকা একটি ও স্বত্বন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন ১০ জন।
নৌকার জয়ী প্রার্থী হলেন গোস্বামী দুর্গাপুর ইউনিয়নের লাল্টু রহমান।
বিদ্রোহী যেসব প্রার্থীরা জয় পেয়েছেন তারা হলেন উজানগ্রাম ইউনিয়নের সানোয়ার হোসেন মোল্লা, মনোহরদিয়া ইউনিয়নের জহুরুল ইসলাম জহুর, হরিনারায়ণপুর ইউনিয়নের মেহেদী হাসান স¤্রাট, আইলচারা ইউনিয়নের সিদ্দিকুর রহমান, ঝাউদিয়া ইউনিয়নের মেহেদী হাসান, আলামপুর ইউনিয়নের আক্তারুজ্জামান বিশ্বাস, বটতৈল ইউনিয়নের মিজানুর রহমান মিন্টু ফকির ও আব্দালপুর ইউনিয়নের আলী হায়দার স্বপন।
জয়ী অন্য প্রার্থীরা হলেন হাটশ হরিপুর ইউনিয়নের জাসদ সমর্থিত এম মোস্তাক হোসেন মাসুদ ও পাটিকাবাড়ি ইউনিয়নের বিএনপি সমর্থিত রোকনুজ্জামান কানু।
আব্দালপুর ইউনিয়নে পরাজিত নৌকার প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ আরব আলী বলেন, ‘সামাজিক দল শক্তিশালী হওয়ায় এমন ফল হয়েছে। এলাকার মানুষ দীর্ঘদিন দুভাগে বিভক্ত। এখানে জাতীয় রাজনীতির প্রভাব তেমনটা কাজে আসেনি।’

নৌকার প্রার্থীদের পরাজয়ের বিষয়টি বিপর্যয় হিসেবে দেখছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী।
তিনি বলেন, ‘সঠিক সমন্বয় করে কাজ করলে এমন বিপর্যয় হতো না। আওয়ামী লীগ নেতাদের যার যে দায়িত্ব, তা ঠিকমতো পালন করেননি। বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের সংসদীয় নির্বাচনি এলাকা কুষ্টিয়া সদরে আওয়ামী লীগ এখন আগের চেয়ে অনেক শক্তিশালী, কিন্তু সমন্বয়ের অভাবেই এমন ফল হয়েছে।’
তবে কুষ্টিয়া সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা সহিদুর ইসলাম বলেন, একটা উৎসব মুখর পরিবেশে সুষ্ঠু ভোট অনুষ্ঠিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x