1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:২৭ পূর্বাহ্ন

১২ টাকায় আলুর !

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
  • ১৩০ বার নিউজটি পড়া হয়েছে

অনলাইন ডেস্ক : দিনাজপুরের হিলিতে আলুর ফলন ভালো হয়েছে। বাজারে বিক্রি হচ্ছে ১২ থেকে ১৫ টাকা কেজি দরে। দেশি লাল জাতের আলু পাইকারি হচ্ছে ১২ থেকে ১৩ টাকা কেজি, তা আবার খুচরা বিক্রি করছেন ব্যবসায়ীরা ১৫ টাকা কেজি। সাদা আলু (হোলেন্ডার) পাইকারি ৯ থেকে ১০ কেজি, খুচরা বাজারে তা বিক্রি হচ্ছে ১২ টাকা কেজি দরে।
ব্যবসায়ীরা জানিয়েছেন, ফলন ভাল হওয়ায় আলুর দাম কমেছে। সামনে দাম আরও কমবে। রোববার (৯ জানুয়ারি) সকালে হিলি সবজি বাজার ঘুরে দেখা যায়, শীতের শুরুতে প্রতিটি সবজির যে দাম ছিলো তা বর্তমানে তিনগুণ কমে গেছে।
হিলি বাজারের সবজি ব্যবসায়ী সোহেল রানা গণমাধ্যমকে বলেন, আমরা পাশের পাঁচবিবি ও বিরামপুর থেকে আলু পাইকারি কিনে আনছি। লাল জাতের দেশি আলু ১২ থেকে ১৩ টাকা দরে পাইকারি ক্রয় করে আনছি এবং তা খুচরা বিক্রি করছি ১৫ টাকা দরে। আর সাদা আলু কিনছি ৯ থেকে ১০ টাকা দরে, তা আবার খুচরা বিক্রি করছি ১২ টাকা কেজি দরে।
হিলির আলু চাষি রফিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, চলতি আলু মৌসুমে আমি আগাম (আইগর) আলু চাষ করেছি এক বিঘা জমিতে। আর নমলা আলু চাষ করেছি দুই বিঘা জমিতে। আগাম আলু প্রথমে তুলে তার দাম পেয়েছিলাম ৭০ থেকে ৮০ টাকা কেজি দরে। বর্তমান দাম অনেক কমে গেছে, লাল আলু ১৩ টাকা কেজি দরে বিক্রি করেছি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x