1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:৩১ পূর্বাহ্ন

ইবিতে নতুন দুটি বিভাগ খোলার অনুমোদন

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২
  • ১৯৮ বার নিউজটি পড়া হয়েছে

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ’ এবং ‘শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ’ নামে নতুন দুটি বিভাগ খোলার অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।
নতুন দুটি বিভাগ খোলার অনুমোদন পেল ইবি। মঙ্গলবার (১১ জানুয়ারি) ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের পত্রের পরিপ্রেক্ষিতে এবং পরিদর্শন প্রতিবেদনের ভিত্তিতে সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং বিজ্ঞান অনুষদের অধীন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ খোলার অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ৩০ জন এবং শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে ২৫ জন শিক্ষার্থী ভর্তি নিতে নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বিভাগ দুটির শিক্ষা ও গবেষণা কার্যক্রম শুরু করতে প্রয়োজনীয় ল্যাবরেটরি প্রতিষ্ঠা ও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের অনুমোদনক্রমে পাঠ্যক্রম প্রণয়নের শর্ত দেওয়া হয়। এ ছাড়া ইউজিসির নির্দেশিকা অনুযায়ী শিক্ষক নিয়োগ এবং আধুনিক সরঞ্জামাদি দ্বারা আর্ন্তজাতিক মানের গবেষণাগার প্রতিষ্ঠার নির্দেশনা দেওয়া হয়েছে।
বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা গেছে, বিভাগ দুটির মধ্যে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও অর্থনীতি বিভাগের প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে প্রো-ভিসি ও ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মাহবুবুর রহমানকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।
এ বিষয়ে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, এটি বিশ্ববিদ্যালয়ের একটি স্বাভাবিক কার্যক্রম। সামনের দিনগুলোতে সাংবাদিকতা ও শারীরিক শিক্ষা বিষয়ে দক্ষ মানবসম্পদ গড়তে বিভাগ দুটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x