1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১১:১৭ অপরাহ্ন

কুষ্টিয়ায় কৃষকের গোয়ালে আগুন লেগে ২টি গরু পুড়ে ছাই : কৃষক দগ্ধ

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮৬ বার নিউজটি পড়া হয়েছে

ইবি প্রতিনিধি : কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানাধীন উজানগ্রাম ইউনিয়নের দুর্বাচারা দপের পাড়া এলাকার কৃষক নিয়ামত মোল্লা (৭০) এর গরুর গোয়াল ঘরে আগুন লেগে দুইটি গরু পুড়ে ছাই হয়েছে ।
বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি ) আনুমানিক রাত তিনটার সময় এই ঘটনা ঘটে ।
ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায়, বুধবার রাতে খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন কৃষক নিয়ামত মোল্লার পরিবার। পরে আনুমানিক রাত তিনটার সময় এলাকাবাসীর শোর চিৎকার শুনতে পান । ঘর থেকে বাইরে বের হয়ে দেখেন গরুর গোয়ালে দাও দাও করে আগুন জ্বলছে। গরুর গোয়াল এর সাথেই ঘরভর্তি খরের গাদা রাখার কারণে আগুনের তীব্রতা বাড়তে থাকে। পরে স্থানীয় এলাকাবাসীরা অগ্নিকাণ্ড সংযোগের পাশের পুকুর থেকে পানি দিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। প্রায় দুই ঘণ্টারও বেশি সময় ধরে এই আগুন জলতে ছিলো বলে জানিয়েছে স্থানীয়রা। এ সময় গোয়ালে রাখা গরুকে বাঁচাতে গিয়ে গরুর মালিক কৃষক নিয়ামত মোল্লা আগুনে পুরে শরীরের বিভিন্ন স্থানে মারাত্মকভাবে দগ্ধ হয়। পরে স্থানীয়রা নিয়ামত মোল্লাকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যায় । এঘটনায় কৃষক নিয়ামত মোল্লার প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এ বিষয়ে কৃষক নিয়ামত মোল্লা বলেন, আমার গরুর গোয়াল ঘরে কোন বিদ্যুৎ সংযোগ দেওয়া নেই। এ ছাড়া মশার কোন কয়েলও জ্বালানো হয় নি। পাশের ঘরে রাখা ছিল খড়ের গাদা । পূর্ব শত্রুতার জের ধরে কেউ এই কাজ করতে পারে। আমার প্রায় ৫ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে । বর্তমানে আমি অসহায় হয়ে পড়েছি । আমি সরকারের কাছে আমার ক্ষতিপূরণের দাবি জানাচ্ছি ।

এ বিষয়ে কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাধন কুমার বিশ্বাস জানান , এখনো পর্যন্ত কোন ভুক্তভোগী পরিবার আমাদের নিকট আবেদন দেয়নি । যদি এমন ঘটনা ঘটে থাকে আবেদন দিলে আমাদের যতটুকু সম্ভব আমরা তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করবো।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x