1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:৩৬ পূর্বাহ্ন

কুষ্টিয়ার ভূমি অফিসে জনদুর্ভোগ চরমে

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৯৩ বার নিউজটি পড়া হয়েছে

অনলাইন ডেস্ক : কুষ্টিয়া সদর উপজেলা ভূমি অফিসে গত ২ মাস আগে সহকারী কমিশনার ভুমি (এসিল্যান্ড) বদলি হলেও এখনো পর্যন্ত নতুন কোনো সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) যোগদান না করায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ গ্রাহকদের ।

ভূমি অফিসের তথ্য সূত্রে জানা যায় , গত বছরের ডিসেম্বর মাসের ১ তারিখে কুষ্টিয়া সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড ) মোহাইমিন আল জিহান কুষ্টিয়া থেকে বদলি হয়ে যান । এসিল্যান্ড মোহাইমিন আল জিহানের বদলি হওয়ার ২ মাস অতিবাহিত হলেও এখনো পর্যন্ত নতুন কোন সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড ) কুষ্টিয়া সদরে যোগদান করে নাই । যার ফলে প্রতিদিন শত শত সাধারণ গ্রাহক সেবা থেকে বঞ্চিত হয়ে চরম দুর্ভোগ পোহাচ্ছে ।

গত বুধবার ২ ই ফেব্রুয়ারি সকাল ১০ টার সময় কুষ্টিয়া সদর ভূমি অফিসে সরেজমিনে গিয়ে দেখা যায় , এসিল্যান্ডের কার্যালয়ের দরজায় একটি তালা ঝুলছে । আর অফিসের বাইরে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে প্রায় ৫০ থেকে ৬০ জন গ্রাহক দাঁড়িয়ে রয়েছে। কেউ কেউ ১ মাসেরও বেশি দিন ধরে ভূমি অফিসে ১৫ থেকে ২০ দিন ধরে ঘোরাফেরা করছে। তবুও কোন কাজ সম্পন্ন করতে পারিনি কেউ। তার মূল কারন হিসেবে ভূমি অফিসার অফিসে না থাকায় কাজগুলো সম্পন্ন করা হয়নি বলে জানিয়েছেন গ্রাহকেরা।

কুষ্টিয়া সদর উপজেলার আলামপুর ইউনিয়নের দহকুলা গ্রামের একজন গ্রাহকের সাথে কথা বললে তিনি জানান , আমি আমার ক্রয়কৃত সম্পত্তির নাম খারিজ করার জন্য প্রায় দুই মাস যাবত কুষ্টিয়া সদর ভূমি অফিসে ঘোরাঘুরি করছি। প্রায় দুই মাস যাবত নবাগত ভূমি অফিসার যোগদান না করায় আমার কাজ অসমাপ্ত রেখেই বাড়িতে ফিরে যেতে হয় । এভাবে প্রায় ১৫ দিন যাবত আমি এই অফিসে ঘোরাফেরা করেছি। ভূমি অফিস থেকে আমার বাড়ির দূরত্ব অনেক দূরে হওয়ায় দৈনন্দিক কাজ ফেলে রেখে আমাকে প্রায়ই এই দূর্ভোগের শিকার হতে হচ্ছে । আর কতদিন ঘোরাঘুরি করলে আমি আমার জমির নাম খারিজ সম্পন্ন করতে পারবো।

আরেকজন ভুক্তভোগী নিপা পারভিন বলেন,
আমি আমার সম্পত্তির খাজনা দেওয়ার জন্য ১ মাস আগে ভূমি অফিসে সমস্ত কাগজপত্র জমা দিয়েছি ।প্রায় ১০ দিন ঘোরাফিরা করেও আমার খাজনা নেওয়া হয়নি । পরে জানতে পারি প্রায় দুই মাস কোন ভূমি অফিসার এই কার্যালয়ে বসেননি । এভাবে যদি অফিস চলতে থাকে তাহলে আমাদের মত সাধারণ গ্রাহক আর কতদিন এই দুর্ভোগ পোহাবে।

এ বিষয়ে কুষ্টিয়া সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাধন কুমার বিশ্বাসের সাথে মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করা হলে তিনি জানান , কুষ্টিয়া সদর উপজেলা ভূমি অফিসার বদলি হয়েছেন । বর্তমানে ওই অফিসে আমি অতিরিক্ত দায়িত্ব পালন করছি । মাঝে মধ্যেই কিছু কাজ আমি করেছি । আগামী বৃহস্পতিবারের মধ্যে নতুন ভূমি অফিসার ওই অফিসে যোগদান করবে ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x