1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:২৯ পূর্বাহ্ন

আইভীকে শপথবাক্য পাঠে প্রধানমন্ত্রী

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ৯৮ বার নিউজটি পড়া হয়েছে

অনলাইন ডেস্ক : শপথগ্রহণ করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নবনির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াত আইভী। এর মাধ্যমে টানা তৃতীয়বারের মতো নাসিক মেয়রের দায়িত্ব নিলেন তিনি।

বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ভিডিও গণভবন থেকে কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি মেয়র আইভীকে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একই সঙ্গে শপথগ্রহণ করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নবনির্বাচিত কাউন্সিলরগণ। তাদের শপথ পড়ান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

শপথ নেওয়ার জন্য নিবনির্বাচিত মেয়র ও ৩৬ কাউন্সিলর ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে উপস্থিত হন।

প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত নাসিক নির্বাচনে জয় পান সেলিনা হায়াত আইভী। ১৯২টি কেন্দ্রে ভোটগ্রহণের পর আইভী পেয়েছেন ১ লাখ ৬১ হাজার ২৭৩টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার পেয়েছেন ৯২ হাজার ১৭১টি ভোট। তাদের ভোটের পার্থক্য ছিল ৬৯ হাজার ১০২টি।

২০১১ সালে বাংলাদেশের কোনো সিটি করপোরেশনের প্রথম নারী মেয়র হিসেবে নির্বাচিত হন আইভী। সেসময় নির্দলীয় নির্বাচনে আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী ও বর্তমান সাংসদ শামীম ওসমানকে ১ লাখ ২ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেন তিনি। এরপর, ২০১৬ সালে ৮০ হাজার ভোটে হারান বিএনপির সাখাওয়াত হোসেন খানকে। সে সময় সেলিনা হায়াৎ আইভী পেয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৬১১ ভোট। আর সাখাওয়াত হোসেন খান পান ৯৬ হাজার ৪৪ ভোট।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x