1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩, ১০:৩৬ অপরাহ্ন
শিরোনাম :

ইউপি নির্বাচনে শেষ ধাপের ভোটগ্রহণ

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৫২ বার নিউজটি পড়া হয়েছে

অনলাইন ডেস্ক : শুরু হয়েছে অষ্টম ও শেষ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। দেশের পাঁচ উপজেলার ৭টি ইউপিতে এই ভোটগ্রহণ শুরু হয়। বর্তমান নির্বাচন কমিশনের আওতায় চলমান ইউপি নির্বাচনের এটাই শেষ ধাপ।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৮টায় শুরু হওয়া এই ভোটগ্রহণ বিরামহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

অষ্টম ধাপে ৮টি ইউপির ভোটগ্রহণ হওয়ার কথা থাকলেও ভোলার লালমোহনের বদরপুর ইউপি নির্বাচন স্থগিত রয়েছে বলে ইসির পক্ষ থেকে জানানো হয়। যেসব ইউপিতে ভোট হচ্ছে, সেগুলোর মধ্যে রয়েছে- ঢাকার কেরানীগঞ্জের তারাগঞ্জ, গাজীপুরের কালিয়াকৈরের শ্রীফলতরী, নোয়াখালী জেলার হাতিয়ার সুখচর ও নলচিরা, সুবর্ণচরের চর জব্বর ও চর জুবলি ও ঝিনাইদহের শৈলকুপার নিত্যানন্দপুর। এসব ইউপিতে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে ২০০ জনের মতো প্রার্থী রয়েছেন।

নির্বাচনের তথ্য নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনের (ইসি) যুগ্মসচিব ও জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান।

তিনি বলেন, ভোটের পরিবেশ শান্তিপূর্ণ রাখার জন্য নির্বাচনি এলাকায় ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এ ক্ষেত্রে ৮ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা নিষেধাজ্ঞা শুরু হয়েছে। চলবে ১১ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত।

নিষেধাজ্ঞার ব্যাপারে তিনি আরও বলেন, কেবল মোটরসাইকেল নয়, অন্য যন্ত্রচালিত যানবাহনও ২৪ ঘণ্টার জন্য বন্ধ থাকবে। এ ক্ষেত্রে নির্দেশনাটি ৯ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা থেকে ১০ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত চালু থাকবে। তবে গণমাধ্যম, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, জরুরি সেবা, জরুরি পণ্য পরিবহন, নির্বাচনি কর্মকর্তা ও প্রার্থীদের গাড়ির ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এছাড়া রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষেও কিছু যান চলাচল করতে পারবে।

উল্লেখ্য, ইতোমধ্যে সাত ধাপের ইউপি ভোট সম্পন্ন করেছে ইসি। আজ অষ্টম ধাপে ৭টি ইউপিতে ভোটগ্রহণ শুরু হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x