1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৩:০২ পূর্বাহ্ন

কানাডার রাজধানীতে ট্রাকচালকদের আন্দোলন

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২
  • ৯৫ বার নিউজটি পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক: উত্তর আমেরিকার দেশ কানাডার রাজধানী অটোয়ায় মহামারি করোনা ভাইরাসের কারণে আরোপিত বিধিনিষেধের প্রতিবাদে এখনো চলছে বিক্ষোভ। দেশটির ট্রাকচালকরা আন্দোলনটিকে দীর্ঘ সময় যাবৎ চালিয়ে যাবেন বলে এরই মধ্যে ধারণা করা হচ্ছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, ট্রাকচালকরা এরই মধ্যে শহরটির ট্রাফিক ব্যবস্থা বন্ধ করে দিয়েছে। তারা তাঁবু খাটিয়ে অবরোধ করে রেখেছে পথঘাট। অন্য দিকে শিশুরা বরফের মধ্যে খেলাধুলা করতে শুরু করেছে। ফলে দেশটির রাজধানী অটোয়া কার্যত অচল হয়ে পড়েছে। ফলে এক রকম হতাশ হয়ে পড়েছেন স্থানীয় বাসিন্দারা, ব্যবসা-বাণিজ্যেও; এতে দেশজুড়ে দেখা দিয়েছে অচলাবস্থা।

এক সপ্তাহের বেশি সময় যাবৎ করোনা সংক্রান্ত বিধিনিষেধের বিরুদ্ধে ট্রাকচালকদের বিক্ষোভের মুখে এরই মধ্যে অটোয়ায় জরুরি অবস্থা জারির ঘোষণা করেছেন শহরটির মেয়র।

জিম ওয়াটসন বলেছেন, দিনকে দিন পুলিশের চেয়ে বিক্ষোভকারীর সংখ্যা ছাড়িয়ে যাওয়ায় শহরটি পুরোপুরি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। চলমান আন্দোলন শহরটির বাসিন্দাদের নিরাপত্তা ও সুরক্ষার জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে।

‘ফ্রিডম কনভয়’ নামে বিক্ষোভটি শুরু হয়েছিল ট্রাকচালকদের জন্য করোনা প্রতিরোধী টিকা বাধ্যতামূলক করা ও দেশটির সরকারের নেওয়া বিধিনিষেধের বিরুদ্ধে।

উল্লেখ্য, মহামারি করোনা ভাইরাসে সংক্রমিত ব্যক্তির গুরুতর অসুস্থতার ঝুঁকি কমায় কোভিড প্রতিরোধী টিকা। ভ্যাকসিনের কারণে গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়ার ঘটনা বিরল। অধিকাংশ কানাডিয়ান টিকার পক্ষে। দেশটিতে এ পর্যন্ত যোগ্য ৮৩ শতাংশ মানুষকে টিকা দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x