1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:০২ পূর্বাহ্ন

একদিন পরেই কুষ্টিয়ার আইনজীবী সমিতির নির্বাচন, প্রচারণায় ফেষ্টুন ব্যানার

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৩৪ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়া প্রতিনিধি : ভোটারদের প্রার্থী সম্পর্কে ভাল-মন্দের চুল চেরা বিশ্লেষণ ও সকল প্রচার-প্রচারণায় শনিবার শেষ। শুক্রবার ও শনিবার অফিস আদালত বন্ধ থাকলেও আইনজীবী সমিতির নেতৃত্বে আসছেন প্রচারনায় কে হবে নতুন সভাপতি, সাধারণ সম্পাদক সহ বিভিন্ন নিয়ে চলছে এখন মুখে মুখে আনন্দময় এ আদালত পাড়াতে। ২৭ শে ফেব্রুয়ারী রবিবার জেলা আইনজীবী সমিতির কার্য্য নির্বাহী পরিষদের ২০২২-২৩ বর্ষের সাধারণ নির্বাচন। জেলা আইনজীবী ভবনের নতুন হলরুমে সকাল সাড়ে ৯ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিরতহীনভাবে চলবে বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত। তবে এ নির্বাচনে এবার হবে হাড্ডাহাড্ডি লড়াই। প্রতিবছরেই দুই প্যানেল থেকে লড়াই হলেও এবার হচ্ছে তিনটি প্যানেল। এ নির্বাচন ৪১০ জন ভোটার তিনটি প্যানেলের মধ্যে থেকে তাদের পছন্দ করে ভোট দিবেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায় এবারের নির্বাচনে ১৭টি পদের জন্য ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এ নির্বাচনে অংশগ্রহণ করেছেন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জেলা জজ আদালতের জজশীপের পাবলিক প্রসিকিউটর (পিপি) সিনিয়র আইনজীবী এ্যাড. অনুপ কুমার নন্দী, অন্যদিকে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির কয়েকবারের নির্বাচিত সাবেক সাধারণ সম্পাদক সিনিয়র আইনজীবী এ্যাড. নুরুল ইসলাম দুলাল ও সিনিয়র আইনজীবী এ্যাড. হারুনুর রশিদ। সাধারণ সম্পাদক পদে প্রতিন্দন্দ্বতী করছেন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির তরুন ও মেধাবী আইনজীবী এ্যাড. হাসানুল আসকার হাসু, বর্তমান সাধারণ সম্পাদক এ্যাড. দেওয়ান মাসুদ করিম মিঠু ও সিনিয়র আইনজীবী এ্যাড. মাহাতাব উদ্দিন। সিনিয়র সহ-সভাপতি পদে এ্যাড. আব্দুল ওয়াদুদ, এ্যাড. তানজিলুর রহমান এনাম। সহ-সভাপতি পদে এ্যাড. শামসুজ্জামান মনি ও এ্যাড. আব্দুর রহমান। যুগ্ম সাধারণ সম্পাদক পদে বর্তমান যুগ্ম সম্পাদক এ্যাড. মনোয়ারুল ইসলাম (মনিরুল), এ্যাড. ইকবাল হোসেন টুকু ও হাসান রাজ্জাক রাজু। কোষাধ্যক্ষ পদে এ্যাড. তোফাজ্জেল হোসেন ও এ্যাড. এস এম শাতিল মাহমুদ। গ্রন্থগার সম্পাদক পদে এ্যাড. সোহেলী পারভীন ঝুমু, এ্যাড আব্দুস সাত্তার (শাহেদ) ও এ্যাড. মোস্তাফিজুর রহমান। সাংস্কৃতিক সম্পাদক পদে এ্যাড. নাজমুন নাহার ও এ্যাড. মর্জিনা খাতুন। দপ্তর সম্পাদক পদে ও এ্যাড আব্দুল্লাহ আল মামুন মোহন ও এ্যাড মারুফ বিল্লাহ। সিনিয়র সদস্য পদে এ্যাড. কাজী সিদ্দিক আলী, এ্যাড সাইদুল ইসলাম (২) এ্যাড. নিজাম উদ্দিন, এ্যাড. রাজীব আহসান রঞ্জু, এ্যাড. আকতারুজ্জামান (আক্তার), খন্দকার নাজমুল হক বিপু, এ্যাড. এস,এম মনোয়ার হোসেন মুকুল, এ্যাড. আবু আজম, এ্যাড মফিল উদ্দিন মন্ডল, এ্যাড, আব্দুল হাকিম মিঞা।

জুনিয়র সদস্য পদে এ্যাড. ময়েজুল হক সুমন, এ্যাড রোকনুজ্জামান (সাজু) এ্যাড মকলেছুর রহমান পিন্টু, এ্যাড. শারিমা আক্তার, এ্যাড. খন্দকার তরিকুল ইসলাম তুষার, এ্যাড. জমিরন খাতুন, এ্যাড. আব্দুর রাজ্জাক, এ্যাড. সাইফুর রহমান সুমন, এ্যাড মোকাদ্দেস আলী চুড়ান্ত প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন।
নির্বাচনকে ঘিরে নির্বাচনী আমেজ বয়েছে কুষ্টিয়ার আদালত পাড়ার আইনজীবী সমিতিতে। হাজারো পেশাগত ব্যস্ততার মধ্যেও ভোটকে কেন্দ্র করে একে অপরের সাথে দেখা করেছে। ভোট প্রার্থনা করছেন ভোটার প্রার্থীদের কাছে। নির্বাচনে নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী এ্যাড. মীর ছানোয়ার হোসেন এবং সদস্য হিসেবে থাকবেন এ্যাড. আশরাফ হোসেন ও এ্যাড. মঞ্জুরুল আলম।
নির্বাচন প্রচারণায় ভরে উঠেছে ব্যানার ও ফেষ্টটুন। ফেষ্টুন ব্যানারে লিখছেন ভিন্ন ধরনের কিছু কথা ও কবিতার মত লেখা। বুঝাতে চেয়েছেন ভাল লোককে ভোট প্রদান করুন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x