1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:২৯ পূর্বাহ্ন

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম জয় পাকিস্তানকে হারিয়ে

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ১১৮ বার নিউজটি পড়া হয়েছে

অনলাইন ডেস্ক : ৩০ ওভার পেরিয়ে গেছে তখন, পাকিস্তান উইকেট হারিয়েছে মোটে একটি। বাংলাদেশের কিপার চিৎকার করে বললেন, “সহজেই হাল ছেড়ো না, লেগে থাকো।” এরপরও ক্যাচ পড়ল, সুযোগ হাতছাড়া হলো। কিন্তু বাংলাদেশের ক্রিকেটাররা ঠিকই লেগে থাকল, দারুণ লড়াইয়ে ঘুরে দাঁড়াল এবং স্নায়ুর চাপকে হারিয়ে শেষ পর্যন্ত জয় আদায় করেই ছাড়ল। স্বপ্নের বিশ্বকাপ অভিযানে প্রথম জয়!
মেয়েদের ওয়ানডে বিশ্বকাপে এই ম্যাচকে ঘিরেই বাংলাদেশের আশা ছিল সবচেয়ে বেশি। সম্ভাবনাগুলো ব্যাটে-বলে পূর্ণতা পেল মাঠের ক্রিকেটে। উত্তেজনাপূর্ণ ম্যাচে বাংলাদেশ জিতে গেল ৯ রানে।
হ্যামিল্টনের ব্যাটিং সহায়ক উইকেটে সোমবার বাংলাদেশ ৫০ ওভারে তোলে ২৩৪ রান। ওয়ানডেতে যা তাদের সর্বোচ্চ দলীয় রান।
টানা দ্বিতীয় ফিফটিতে ফারজানা হক করেন ৭১, অধিনায়ক নিগার সুলতানার ব্যাট থেকে আসে ৪৬। তৃতীয় উইকেটে দুজনের দারুণ জুটিতে রান আসে ৯৬। একাদশে ফিরে ওপেনার শারমিন আক্তার খেলেন ৪৪ রানের ইনিংস।
রান তাড়ায় ওপেনার সিদরা আমিনের সেঞ্চুরির পরও পাকিস্তান যেতে পারে ২২৫ রান পর্যন্ত।
দীর্ঘসময় পর্যন্ত অবশ্য জয়ের সম্ভাবনা জাগিয়ে রেখেছিল পাকিস্তান। সিদরা আমিনকে অন্তত চারবার ফেরানোর সুযোগ হাতছাড়া করে বাংলাদেশ। ৪১ ওভার শেষেও ৮ উইকেট বাকি ছিল পাকিস্তানের, স্রেফ বলপ্রতি রান করলেই চলত। কিন্তু বুদ্ধিদীপ্ত অধিনায়কত্বে নিগার সুলতানা কাজে লাগান দুই লেগ স্পিনার রুমানা আহমেদ ও ফাহিমা খাতুনকে। ৫ রানের মধ্যে ৫ উইকেট নিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। সেই ধাক্কা আর সামাল দিতে পারেনি পাকিস্তান।
বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নেমে ফাহিমা নেন ৩ উইকেট। ম্যাচ ঘুরিয়ে দেওয়া সেই স্পেলে ম্যাচের সেরা তিনিই।
ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টানা তৃতীয় জয় এটি, তিনটিই দেশের বাইরে।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ: ৫০ ওভারে ২৩৪/৭ (শামিমা ১৭, শারমিন ৪৪, ফারজানা ৭১, নিগার ৪৬, রুমানা ১৬, রিতু ১১, ফাহিমা ০, সালমা ১১*, নাহিদা ২*; ফাতিমা সানা ১০-০-৫৪-১, ডায়না ৫-১-৩২-০, নিদা ১০-০-৪৫-১, নাশরা ১০-০-৪১-৩, গুলাম ফাতিমা ৭-০-৩০-০, ওমাইমা ৮-১-৩১-১)।
পাকিস্তান: ৫০ ওভারে ২২৫/৯ (নাহিদা ৪৩, সিদরা আমিন ১০৪, বিসমাহ ৩১, ওমাইমা ১০, আলিয়া ০, ফাতিমা সানা ০, সিদরা নওয়াজ ১, ডায়না ১২, নাশরা ৯*, গুলাম ফাতিমা ৫*; জাহানারা ৪-০-২০-১, তৃষ্ণা ৪-০-১৯-০, সালমা ৯-০-২৯-১, নাহিদা ৯-০-৪৮-০, রুমানা ৭-০-২৯-২, রিতু মনি ৯-০-৪২-০, ফাহিমা ৮-০-৩৮-৩)।

ফল: বাংলাদেশ ৯ রানে জয়ী।

প্লেয়ার অব দা ম্যাচ: ফাহিমা খাতুন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x