1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:২৮ পূর্বাহ্ন

রাষ্ট্র ক্ষমতায় বিরোধী নেতাকর্মীদেরকে যারা হত্যা করেছিল তাদের মুখে গণতন্ত্র শোভা পায় না: কুষ্টিয়ায় মাহাবুব উল আলম হানিফ

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৪ মে, ২০২২
  • ১২৫ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়া প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন বেগম জিয়া রাষ্ট্র ক্ষমতায় ২০০৪ সালে ২১ আগষ্ট এক বিরোধী নেতার সমাবেশে গ্রেনেড হামলা করে বিরোধী দলের নেত্রীসহ নেতাদের হত্যার জন্য রাষ্ট্র যন্ত্র ব্যবহার করে তাদের মুখে গণতন্ত্র শোভা পায় না। তিনি আজ বুধবার দুপুরে তাঁর কুষ্টিয়াস্থ বাসভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
বিএনপি রাষ্ট্র ক্ষমতায় যখন ছিলেন ২০০১ থেকে ২০০৬ সাল এদেশে সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া, শ্রমিক নেতা আসানুল মাষ্টার, নাটোরের সাবেক এমপি মমতাজ উদ্দিন আহম্মেদসহ ২৬ হাজার আওয়ামীলীগ নেতাকর্মীদেরকে কে হত্যা করা হয়েছিল তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না । এটা শুধু হাস্যকর ছাড়া কিছু নয়।
হানিফ আরও বলেন বিএনপি বেগম জিয়া দুর্নীতির দায়ে আদালতের মাধ্যমে দন্ডিত হয়ে কারাগারে । মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবতায় একজন দন্ডপ্রাপ্ত কয়েদি কারাগারে যত সুযোগ সুবিধা পায় তার চেয়ে অনেক অনেক সুবিধা তিনি বাসায় বসে পাচ্ছেন। তিনি যদি বলেন দেশের অর্থনীতি মুক্তির জন্য বা গণতন্ত্রের মুক্তির জন্য আন্দোলন করতে হবে এর চেয়ে হস্যকর কোন উক্তি আর হতে পারে না।
বেগম জিয়া অসুস্থ্যতার বিষয়ে হানিফ বলেন এটার ইস্যু নিয়ে বহুবার কথা হয়েছে। বিদেশে চিকিৎসার বিষয় নিয়ে বিএনপির নেতা কর্মীরা অনেক আন্দোলন সংগ্রাম করেছেন। এটা নিয়ে সুনিদিষ্ট আদালতের রায় আছে বা আইনের কারা বিধি আছে। সেই বিধি অনুযায়ী সবকিছু হচ্ছে তিনি বলেন।
বিএনপির নির্বাচনে অংশগ্রহণে হানিফ বলেন বিএনপির আচ্ছা ছিল লতিফুর রহমান, ইয়াজ উদ্দিন উপর । রাষ্ট্র ক্ষমতায় দখল করার জন্য যাদেরকে ব্যবহার করা যায় তাদের প্রতি আস্থা ছিল কিন্তু জনগণের উপর তাদের কোন আস্থা নেই। তাদেরকে জনগণের উপর আস্থা রাখার আহবান জানান হানিফ।
এসময় স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x