1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৩:০২ অপরাহ্ন

চট্টগ্রামে ১৬ জনের করোনাভাইরাস শনাক্ত

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ১৮ বার নিউজটি পড়া হয়েছে

চট্টগ্রাম প্রতিনিধি: গত ২৪ ঘণ্টায় ১২টি ল্যাবে ৫১৯টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরে ১৪ জন এবং হাটহাজারীতে ২ জন। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩ দশমিক ০৮ শতাংশ।
বৃহস্পতিবার (১৬ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, বিআইটিআইডি ল্যাবে ৭৭টি নমুনা পরীক্ষা করে ৭ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৪টি নমুনা পরীক্ষায় ২ জন, ৪১টি অ্যান্টিজেন টেস্টে ২ জন, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৪টি নমুনা পরীক্ষা করে ১ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৯টি নমুনা পরীক্ষা করে ১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪৫টি নমুনার মধ্যে ১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫টি নমুনা পরীক্ষায় ১ জন, মেট্রোপলিটন হাসপাতালে ১৭টি নমুনার মধ্যে ১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়।
এছাড়া মেডিক্যাল সেন্টারে হাসপাতালে ১২টি, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১৮টি, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ২০১টি ও এভারকেয়ার হাসপাতালে ৬টি নমুনা পরীক্ষা করে সবগুলোই নেগেটিভ পাওয়া গেছে।
চট্টগ্রামে এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৬৮৯ জন। এর মধ্যে নগরে ৯২ হাজার ১৪৬ জন এবং উপজেলায় ৩৪ হাজার ৫৪৩ জন। করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬২ জনের। এর মধ্যে নগরে ৭৩৪ জন এবং উপজেলায় ৬২৮ জন।
চট্টগ্রামে ২০২০ সালের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয় এবং একই বছরের ৯ এপ্রিল করোনায় চট্টগ্রামে প্রথম মৃত্যু হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x