1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
রবিবার, ০৭ অগাস্ট ২০২২, ১০:০১ অপরাহ্ন

মোবাইল ও টাকা উদ্ধার করে প্রকৃত মালিককে ফেরত দিচ্ছে কুষ্টিয়ার পুলিশ

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ১৭১ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়া প্রতিনিধি : হারানো মোবাইল ফোন খুঁজে মালিকের কাছে পৌঁছে দেয়ার উদ্যোগ নেয় কুষ্টিয়া জেলা পুলিশ। যে উদ্যোগ দেখে ইতোমধ্যে বিভিন্ন জেলার পুলিশ এ কার্যক্রম শুরু করেছে।
আজ দুপুরের জেলা পুলিশ লাইলন্সে জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল কর্তৃক উদ্ধারকৃত ৫৮টি মোবাইল ফোন ও ১ লক্ষ ৫ হাজার প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হয়।
অনুষ্ঠানে কুষ্টিয়া পুলিশ সুপার (এসপি) খাইরুল আলম জানান, মানুষকে সতর্ক করতে জেলা পুলিশ এই উদ্যোগ নিয়েছে। আইন অনুযায়ী মোবাইল ফোন ও টাকা উদ্ধার করতে গেলে তার মালিককে মামলা করতে হবে। পুলিশ মোবাইল ফোন উদ্ধার করে সেটি আদালতে পাঠাবে। মালিক আদালত থেকে মোবাইল ফোনটি ফিরিয়ে নেবে। এই প্রক্রিয়ায় ফোন ফিরে পেতে অনেক সময় লাগে।
তিনি আরও জানান, সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল মোবাইল ফোন উদ্ধারের পাশাপাশি বিকাশে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া টাকা উদ্ধার, ফেসবুকে প্রতারণাসহ সাইবার ক্রাইম নিয়ে কাজ করছে।
তিনি বলেন, জেলা পুলিশ সার্বক্ষণিক আন্তরিক হয়ে জনগণের সেবা দিয়ে যাচ্ছে। মোবাইল উদ্ধারের পর কাগজপত্র যাচাই-বাছাই করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হয়। মালিকরা হারিয়ে যাওয়া মোবাইল ফোন ফেরত পেয়ে খুশি। এতে জনগণের মাঝে পুলিশের প্রতি আস্থা দিন দিন বাড়ছে বলে তিনি জানান। অনুষ্ঠানে উদ্ধার হওয়া ৫৮টি মোবাইল ফোন ও ১ লক্ষ ৫ হাজার টাকা প্রকৃত মালিকের হাতে তুলে দেয়া হয়। এ সময় কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার ও সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের প্রধান মোঃ রাজিবুল ইসলাম, বিজয় টিভির কুষ্টিয়া প্রতিনিধি রিয়াজুল ইসলাম, জেলা পুলিশের বিশেষ শাখার কর্মকর্তা আনিসুল ইসলামসহ মোবাইল মালিকরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x