1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
রবিবার, ০৭ অগাস্ট ২০২২, ০৯:৪৩ অপরাহ্ন

ঈদের আগে পদ্মা সেতুতে বাইক চালুর ‘আশা নেই’

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ২২ বার নিউজটি পড়া হয়েছে

অনলাইন ডেস্ক : ঈদের আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল চালুর কোনো সম্ভাবনা দেখছেন না মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।
রোববার মন্ত্রিসভার বৈঠকের পর সচিবালয়ে ব্রিফিংয়ে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “পদ্মা সেতুতে কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন ক্যামেরা বসবে, স্পিডগান বসবে, এরপর হয়তে বাইকের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

“তবে ঈদের আগে মনে হয় না, এটা হবে,” বলেন তিনি।

উদ্বোধনের পর গত ২৬ জুন পদ্মা সেতু খুলে দেওয়া হলে যানবাহনের ঢল নামে। সেই মিছিলে সংখ্যায় সব চেয়ে বেশি ছিল মোটর সাইকেল।

পদ্মা সেতুর উদ্বোধনের পরদিন রোযান চলাচল উন্মুক্ত করে দেওয়া হলে ঢল নামে মোটরসাইকেলের।  সেদিন সন্ধ্যায় সেতুতে মোটর সাইকেলে চড়ে মোবাইলে ভিডিও করার সময় দুর্ঘটনায় পড়ে প্রাণ যায় দুই তরুণের।
ওই প্রেক্ষাপটে পরদিন ভোর থেকে সেতুতে মোটরসাইকেল ওঠা নিষিদ্ধ করে সেতু বিভাগ। এ বিভাগের সচিব মো. মনজুর হোসেন সেদিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, পরিস্থিতি পর্যালোচনা করে এ নিষেধাজ্ঞা তোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এরপর গত ২৮ জুন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সাংবাদিকদের প্রশ্নে বলেন, “সেখানে এখন স্পিড গান, সিসি টিভি বসানো হবে। সেগুলো স্থাপনের পর পরবর্তী সিদ্ধান্ত।”

সিসি ক্যামেরায় নির্দিষ্ট স্থানের ভিডিও যেমন ধারণ করা যায়, তেমনি রাডার স্পিড গান যন্ত্রের মাধ্যমে চলন্ত গাড়ির গতি পরিমাপ করা যায়, যা বিভিন্ন দেশে সড়কে শৃঙ্খলা বজায়ে ব্যবহার হয়ে থাকে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x