1. riajul.kst1@gmail.com : riajul :
  2. riajul.kst@gmail.com : riajul.kst@gmail.com :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:২৫ পূর্বাহ্ন

ভেড়ামারা রেল ও সড়কে দুর্নীতি রোধের দাবিতে অনশন

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৩ আগস্ট, ২০২২
  • ১১৬ বার নিউজটি পড়া হয়েছে

ভেড়ামারা প্রতিনিধি: রেল ও সড়কে দুর্নীতি রোধে কার্যকর ব্যবস্থা গ্রহনের দাবিতে সরকারের দৃষ্টি আকর্ষণ করার উদ্দেশ্যে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আমরণ অনশন কর্মসূচি শুরু হয়েছে। বুধবার সকাল ১০.০০ টা থেকে সময় ভেড়ামারা প্রেসক্লাব চত্বরে এ অনশন কর্মসূচী অনুষ্ঠিত হচ্ছে।
বাংলার মাটি রক্ষা জাতীয় কমিটি নামের সামাজিক অধিকার আদায়ের জন্য গঠিত একটি সংগঠন এই কর্মসূচির ডাক দিয়েছেন। সংগঠনটি সামাজিক অধিকার আদায়ের লক্ষ্যে জনস্বার্থমূলক বিভিন্ন দাবিতে এক যুগেরও অধিক সময় মাঠে রয়েছে। সংগঠনটির কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক, বিশিষ্ট সমাজসেবক সোলায়মান চিশতী জনদুর্ভোগ বিষয়ে মানববন্ধন, স্মারকলিপি পেশ, মিছিল, মিটিং, সাংবাদিক সম্মেলন প্রভৃতি শান্তি পূর্ণ আন্দোলনে নেতৃত্ব দিয়ে দেশব্যাপী খ্যাতি অর্জন করেছেন। আসন সংখ্যা বৃদ্ধিতে ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস অবরোধ, ভেড়ামারায় ২৭ বছর স্টপেজ বন্ধ থাকা আন্তঃ নগর সীমান্ত এক্সপ্রেস এর স্টপেজ দাবি, ভেড়ামারা রেলস্টেশনের আধুনিকায়ন, বেনাপোল এক্সপ্রেস এর স্টপেজ এর দাবিতে বাংলার মাটি রক্ষা জাতীয় কমিটি সফল আন্দোলনের মাধ্যমে অধিকার আদায় করে নেয়। সফল আন্দোলনের পরিসমাপ্তি ঘটে দাবি পূরণের মাধ্যমে। আজ রেল ও সড়কে দুর্নীতি প্রশমনে সরকারের যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের উদ্দেশ্যে আমরণ অনশন কর্মসূচি শুরু করেছেন মর্মে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন সোলায়মান চিশতী। ইতোমধ্যেই সর্বশ্রেণীর নাগরিক শান্তিপূর্ণ এই আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করেছেন।
উল্লেখ্য, গণমানুষের অধিকার সমুন্নত রাখতে জনস্বার্থে অসংখ্যবার অনশন করে ইতোমধ্যে বাংলার আন্না হাজারে হিসেবে খ্যাতিলাভ করেছেন তিনি। এসকল বিষয়ে তার অবদান ও সংগ্রামের সংবাদ বিভিন্ন স্থানীয় ও জাতীয় পত্রিকা ও স্যাটেলাইট টেলিভিশনে গুরুত্ব সহকারে প্রচারিত হতে দেখা গেছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel
x