1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৭:১৪ অপরাহ্ন

ভালুকায় বাংলাদেশ টেলিভিশন’র সেই নৃত্য শিল্পী ২ নাম্বারের জন্যে এপ্লাস গোল্ডেন পেলেন না -সুচি

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ১৫১ বার নিউজটি পড়া হয়েছে

এস.এম রুবেল আকন্দ:
ময়মনসিংহের ভালুকা উপজেলার বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত সেই নৃত্য শিল্পী গণিত ২ নাম্বারের জন্যে এপ্লাস গোল্ডেন পেলেন না জাহিন সুচি।
সাংস্কৃতিক অঙ্গনে সফলতার পাশাপাশি শিক্ষা জীবনেও বয়ে আনছেন ভালুকার প্রতিভাময়ী কন্ঠ ও নৃত্য শিল্পী, ভালুকা সাংস্কৃতিক অঙ্গনের সফল সংগঠক এবং একুশের টিভি ভালুকা প্রতিনিধি সাংবাদিক এস. এম জাহাঙ্গীর আলমের কন্যা জিসানুর জাহিন সুচি।
এবারের এসএসসি পরীক্ষায় ময়মনসিংহ বিভাগের শিক্ষাবোর্ডে জিপিএ ৫ পেয়েছেন। গণিতে ২ নাম্বারের জন্য জিপিএ গোল্ডেন প্লাস হাত ছাড়া হলো সুচির। এর আগে জেএসসিতেও জিপিএ ৫ আর পিএসসিতে গোল্ডেন এ প্লাস অর্জন করে নানা গুনের অধিকারী এ আলোকিত কিশোরী।
শিক্ষা জীবনেই যে তার এমন ধারাবাহিক সফলতা তা না নয়, ৪ বছর বয়স থেকেই এ সাংবাদিকের কন্যা বিচরন শুরু করেন ভালুকা সাংস্কৃতিক অঙ্গনে বয়স ১০ বছরের আগেই বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত আয়োজন ‘আমাদের দাও সুন্দর দিন’ অনুষ্ঠানে তার বাবার প্রতিষ্ঠিত সৃষ্টি শিল্পকলা একাডেমীর শিক্ষার্থীদের নিয়ে ১ ঘন্টার অনুষ্ঠানে সঙ্গীত, নৃত্য আবৃত্তি পরিবেশন করে ভালুকা সাংস্কৃতিক অঙ্গনকে সুনামের সাথে উপস্থাপন করেছেন বিশ্বদরবারে।
আর জীবনে এ প্রথম সফলতার পথ ধরেই একাডেমীর শিক্ষার্থীদের নিয়ে সে ভাবতে শুরু করেন আমাদের নিজস্ব ঐতিহ্য সংস্কৃতিকে কি ভাবে সমৃদ্ধ করা যায় তা নিয়ে। আর তা করতে খুব বেশী সময় অপেক্ষা করতে হয়নি তার। খুব অল্প সময়ের মাঝেই বিশ্ব সাহিত্যের আলোড়ন সৃষ্টিকারী ময়মনসিংহ গীতিকা’ অবলম্বনে গীতি আলেখ্য মহুয়ার পালার নৃত্যনাট্যে মহুয়া’র নাম ভ,মিকার মূল চরিত্র অভিনয় করে দর্শক হৃদয়ে স্থান করে নেন খুব সহজেই।
সৃষ্টি শিল্পকলা একাডেমীতে নিজে দলীয় নেতা হয়ে লোক নৃত্যে দল গঠন করে ২০১৯ সালের মৌসুমী প্রতিযোগীতা অংশ নিয়ে উপজেলা ও জেলার প্রথম এবং ময়মনসিংহ বিভাগে তৃতীয় স্থান অধিকার করার গৌরব অর্জন করে ভালুকা সাংস্কৃতিক অঙ্গনের নতুন রেকর্ড গড়েন প্রতিভাময়ী সুচি।
আদরের হৃদয়ের ধন কলিজার টুকরা প্রিয় সন্তানের এমন সফলতা অব্যাহত রেখে সুন্দর ভবিষ্যত গড়ার প্রত্যয়ে সুচির পিতা সাংস্কৃতিক সংগঠক, সাংবাদিকদের নেতা, একুশে টেলিভিশন ও দৈনিক তৃতীয় মাত্রার ভালুকা প্রতিনিধি এস.এম জাহাঙ্গীর আলম ও মাতা গৃহিণী মিসেস মাহবুবা আলম দেশবাসীর কাছে দোয়া ও প্রার্থনা চেয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel