1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১০:৫৪ পূর্বাহ্ন

হাসপাতালে চিকিৎসাধীন সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের ব্রেইন স্ট্রোক

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ২৪৪ বার নিউজটি পড়া হয়েছে

ঢাকা অফিস : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি সাবেক স্বাস্থ্যমন্ত্রী আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় তার অবস্থার অবনতি হয়েছে।
তার ছেলে তানভীর শাকিল জয় শুক্রবার বলেন, “সব ঠিক হয়ে গিয়েছিল, আব্বুর অবস্থা ভালোর দিকে ছিল। আজ সকালে হঠাৎ করে ব্রেইন স্ট্রোক করেছে, এখন অপারেশন চলছে।”বাবার সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন জয়।
জ্বর-কাশিসহ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে গত ১ জুন দুপুরে ঢাকার শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন নাসিম। সেখানেই করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়।
রাতে ওই পরীক্ষার ফল ‘পজিটিভ’ আসে। তার পরের তিন দিন পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও শুক্রবার সকালে নতুন জটিলতা তৈরি হয়।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিমকে শুক্রবার সকালে সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়ার কথা থাকলেও অবস্থার অবনতি হওয়ায় তা সম্ভব হয়নি বলে জানান আওয়ামী লীগের এক নেতা।
“কাল রাতে সিদ্ধান্ত হয়েছিল নাসিম ভাইকে সিএমএইচে নেওয়া হবে, কিন্তু সকালে অবস্থা ক্রিটিক্যাল হয়ে যাওয়ায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালেই তার অপারেশন হচ্ছে।”
১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন শহীদ এম মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের ১৯৯৬-২০০১ সরকারে স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন।
২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর মন্ত্রিসভায় না থাকলেও পরের মেয়াদে তাকে স্বাস্থ্যমন্ত্রী করেন শেখ হাসিনা।
নাসিমের সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা জাহিদ মালেক এই সরকারে পূর্ণ মন্ত্রী হিসেবে গুরুত্বপূর্ণ এই মন্ত্রণালয় সামলাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel