1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:১৩ অপরাহ্ন

কুষ্টিয়া শহরের রাস্তার পানি নিষ্কাশন দাবী স্থানীয়দের

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ১৭৪ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়া প্রতিবেদক : সাম্প্রতিক টানা বর্ষণ ভোগান্তির কারণ হচ্ছে কুষ্টিয়া শহরবাসী। বাংলাদেশে টানা বৃষ্টি হলেই বিপর্যস্ত হয়ে পড়ছে কুষ্টিয়া শহরে। আবহাওয়া বিভাগ বলছে, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় প্রচুর বৃষ্টিপাত হচ্ছে এবং বর্ষার মৌসুমে তা আরও হতে পারে। কিন্তু বৃষ্টির ফলে জলজট এবং যানজট আতঙ্কিত করে তুলছে মানুষকে।
আর এভাবে টানা কয়েক ঘণ্টার বৃষ্টিতে তিন-চার ফুট উঁচু পানি জমে যাচ্ছে রাস্তায়। তার ভেতর দিয়ে চলাচল করছে রিক্সা-গাড়ি। কোনও কোনও যানবাহনের ভেতরও পানি ঢুকে যাচ্ছে।
এমন প্রেক্ষাপটে পরিবেশবাদী সংগঠনগুলোর পক্ষ থেকে আওয়াজ জোরদার হচ্ছে বৃষ্টির পানির সুষ্ঠু ব্যবহারের দিকে মনোযোগ দেয়ার দাবিতে।
শহরের পানির একটি বড় অংশ রাস্তায় নেমে এসেছে বলে এই দুর্ঘটনা ঘটেছে। মানুষের বাড়ির ছাদের পানি রাস্তায় নেমে আসছে। মানুষের বাড়ি-ঘরে আগে ছিল উঠোন। সেখান থেকে পানি নেমে চলে যেত। কিন্তু এখন সেই উঠোন নেই। খোলা মাঠ নেই। আছে ছাদ। ছাদের থেকে পানি চলে যাচ্ছে রাস্তায় কিন্তু সেখান থেকে আর পানি নামার পথ পাচ্ছে না। এর ফলে তৈরি হচ্ছে জলজট।”
চলাচলের মূল রাস্তার উপরেই তৈরি হয়েছে জলাশয় কিংবা খাল। এলাকার মানুষের যোগাযোগের মূল রাস্তার উপর ওই জলাশয় পেরিয়ে যাতায়াত করতে হচ্ছে।
এলাকার বাসিন্দাদের অভিযোগ, এটি তাদের চলাচলের মূল এবং প্রধান রাস্তা। রাস্তার মধ্যে যেভাবে জলাশয়ের সৃষ্টি হয়েছে রাতের অন্ধকারে অসুস্থ রোগীকে এবং প্রসূতি মহিলাদের হাসপাতাল পৌঁছাতে যেমন তাদের নাভিশ্বাস হচ্ছে তেমনি হঠাৎ করে বড় ধরনের কোন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে তবে আদৌ সেখানে পৌঁছাতে পারবে না দমকল। জলের জন্য অবিলম্বে সমস্যার সমাধান না হলে এলাকাবাসী আন্দোলনমুখী হবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন।
এ রাস্তা নিয়ে সরকারী বেসরকারী জনগণ যাতায়াত করতে হয়। তার সামনে পোষ্ট অফিস থাকেন স্টাফ। দেখা যায় উক্ত কোয়াটারের ভিতর হাটু সমান পানি বন্ধী হয়ে আছেন তারা। তারা অনেক অভিযোগ করলেও কোন নিষ্কাশন পায়নি। যেতে হচ্ছে পানির উপর দিয়ে। বর্ষা মৌসুমে এ এলাকাতে সাধারণ মানুষ চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel