1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৭:৩১ অপরাহ্ন

কুষ্টিয়ায় আওয়ামীলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০
  • ২০০ বার নিউজটি পড়া হয়েছে

এনামুল হক ইমন, কুষ্টিয়া : মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী দল বাংলাদেশে আওয়ামী লীগের আজ মঙ্গলবার ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। স্বাস্থ্যবিধি ও দূরত্ব বজায় রেখে কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের আয়োজনে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে বিকাল ৩ টার সময় অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলীসহ অত্র জেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
১৯৪৯ সালের ২৩ জুন পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন ভারত উপ মহাদেশের প্রাচীনতম এই দলের প্রতিষ্ঠাতাদের একজন।পরবর্তীতে দেশের অন্যতম প্রাচীন এই দলটি প্রতিটি গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে এদেশের গণমানুষের সংগঠনে পরিণত হয়।প্রতি বছরই আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকীটি ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে পালিত হয়। কিন্তু এবার পরিস্থিতি ভিন্ন। মহামারী করোনা ভাইরাসের কারণে বাধ্য হয়ে জনসমাগম কর্মসূচী পালন করতে পারছে না দলটি।
এ দিকে কুষ্টিয়া কুমারখালী উপজেলাতে আওয়ামীলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া-৪ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ। তিনি বলেন করোনা ভাইরাসের কারণে আমরা এবার অন্য সকল কর্মসূচী পালন থেকে বিরত আছি। আমরা এ দিন মসজিদে মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া আয়োজনের মাধ্যমে আমাদের কর্মসূচী পালন করব।
মিলাদ মাহফিলে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও আমাদের প্রিয় নেতা কুষ্টিয়া উন্নয়নের রুপকার বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের মাননীয় সাংসদ জনাব মাহাবুব উল আলম হানিফ এমপি মহোদয়ের প্রতি শ্রদ্ধা রেখে মাননীয় সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ আরও বলেন, করোনা ভাইরাস প্রাদুর্ভাবে সৃষ্ট পরিস্থিতির জন্য সামাজিক জনসচেতনতার কথা ভেবেই এবারের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা সম্ভব হচ্ছে না।
তিনি সকলের উদ্দেশ্যে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে নিরাপদ থাকতে সরকারি নির্দেশনা সহ স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সাথে চলাফেরা করার জন্য সকলকে অনুরোধ করেছেন। সেই সঙ্গে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের সিনিয়র নেতাকর্মী সহ যে সকল ব্যক্তি করোনায় মৃত্যু বরণ করেছেন তাদের সবার জন্য বিশেষ দোয়া করা হবে এবং করোনা থেকে কুষ্টিয়া বাসী সহ দেশবাসীকে মুক্ত করার জন্য আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করা হবে।করোনার কারণে এবার তেমন কোন কর্মসূচী পালন করা হবে না।সবাই ঘরে থাকুন,নিরাপদে থাকুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন এটাই এবারের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আমার নির্বাচনী এলাকা সহ সমগ্র কুষ্টিয়া জেলাবাসীর প্রতি আহবান।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel