1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
ভারতে আদালত প্রাঙ্গণে আইনজীবীকে গুলি করে হত্যা কুষ্টিয়া দৌলতপুরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ ঝিনাইদহে পৃথক স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ৪ বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনকে পরিকল্পিতভাবে ধ্বংস করতেই পূর্জামন্ডপে এমন ঘটনা ঘটিয়েছে : হানিফ চট্টগ্রামে পরিবারের তিন সদস্যকে গলা কেটে হত্যা কুষ্টিয়ায় ১০ ঘন্টা পর আবারও ট্রেনে কেটে এক যুবকের মৃত্যু নির্বাচন কমিশনে দায়িত্বে থাকাকালে কেউ রাজনৈতিক দলের পক্ষ নিয়ে কথা বললে তা জাতির জন্য লজ্জাজনক: মাহবুবউল আলম হানিফ কুষ্টিয়ার পুরাতন বাঁধপাড়ায় গৃহবধুর আত্মহত্যা, পরিবারের দাবী হত্যা কুষ্টিয়া কুমারখালীতে ট্রেনে কাটা পড়ে নিহত-১ কুষ্টিয়ায় ক্ষুধার জ্বালা সইতে না পেরে বৃদ্ধের আত্মহত্যা

কুষ্টিয়ায় আবারও কঠোর হচ্ছে লকডাউন

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২৪ জুন, ২০২০
  • ৮৫১ বার নিউজটি পড়া হয়েছে

রিয়াজুল ইসলাম সেতু, কুষ্টিয়া : কুষ্টিয়ার পৌর এলাকায় লকডাউন কঠোরভাবে বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়েছে জেলা করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটি। কারণ কুষ্টিয়ায় দিন দিন করোনা আক্রান্ত রোগী যেমন বাড়ছে তেমনি করে বাড়ছে মৃত্যুর সংখ্যা। আগামী কাল সকাল ৬ টা থেকে চলবে এই কার্যক্রম। তবে আগের মত ওষুধের দোকান, কাঁচা বাজার, মুদিখানাসহ নিত্য প্রয়োজনীয় বিকাল ৪ টা পর্যন্ত খোলার আদেশ দেওয়া হয়। আজ সন্ধ্যায় হরিপুর ব্রীজ, চৌড়হাস মোড় ও মোল্লাতেঘরিয়া লকডাউন চিহ্নিত ঘোষণা করেন। এ সময় ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার আতিকুল রহমান, কুষ্টিয়া সদর থানার ওসি গোলাম মোস্তফাসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বুধবার দুপুরে জেলা করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়। কমিটির সভাপতি জেলা প্রশাসক আসলাম হোসেন এ সভায় সভাপতিত্ব করেন। সভায় আরও ছিলেন পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত করোনা সংক্রান্ত সেনা তৎপরতায় কুষ্টিয়ায় দায়িত্বপ্রাপ্ত সেনা কর্মকর্তা, পৌর মেয়র, সিভিল সার্জন প্রেসক্লাব কেপিসি’র সভাপতি উপস্থিত ছিলেন ।
সভা শেষে জেলা প্রশাসক বলেন, কুষ্টিয়ায় উদ্বেগজনক হারে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা বাড়ছে। এ অবস্থায় লকডাউন কঠোরভাবে কার্যকর করতে হবে। তিনি বলেন, লকডাউন কার্যকর করার এ কাজে জনপ্রতিনিধিদের আরও বেশি করে সম্পৃক্ত করা হবে। লকডাউন ঘোষণার সাথে সাথে সংশ্লিষ্ট জনপ্রতিনিধিদের তা অবহিত করা হবে। জনপ্রতিনিধিরা স্থানীয় স্বেচ্ছাসেবক নিয়োগ করে লকডাউন কার্যকর এবং সংশ্লিষ্ট এলাকার দরিদ্র জনগোষ্ঠীর চাহিদা মেটাতে ভুমিকা রাখবেন। এছাড়া সংশ্লিষ্ট এলাকায় সতর্কতামূলক মাইকিংও করা হবে।

উল্লখ্য যে, আজ কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৬১ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে কুষ্টিয়া জেলার ১২৮ টি নমুনা ছিল।

 নতুন করে ২৭ জনকে আক্রান্ত বলে সনাক্ত করা হয়েছে। এছাড়াও আরো ৩ জনের রিপোর্ট ফলোআপে পজেটিভ হয়েছে।
নতুন আক্রান্তের মধ্যে কুষ্টিয়া জেলার দৌলতপুরে ৫ জন, মিরপুরে ১ জন, সদর উপজেলায় ১৯ জন, কুমারখালীতে ২ জন।
কুষ্টিয়া জেলার সদর উপজেলায় আক্রান্ত ১৯ জনের ঠিকানা হরিনারায়নপুর ১, পূর্ব মজমপুর ১, চৌরহাস ফুলতলা ৪, আড়ুয়াপাড়া ৩, থানাপাড়া ১, টাউন হল লেন১,নারিকেলতলা ১,কাসিন্দাপাড়া ১,র্যাব ক্যাম্প ১, হাটশ হরিপুর ১, দহকুলা ১, এসিবি রোড ১, বড়গ্রাম ১,কালিশঙ্গকরপুর১,পুলিশ হাসপাতাল ১ জন।
কুমারখালী উপজেলায় আক্রান্ত ২ জনের ঠিকানা বাখই মহব্বতপুর।
দৌলতপুর উপজেলায় আক্রান্ত ৫ জনের ঠিকানা মহিশকুন্ডি ৪ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১ জন।
মিরপুর উপজেলায় আক্রান্ত ১ জনের ঠিকানা বিল আমলা।
নতুন আক্রান্তের মধ্যে পুরুষ ২২ জন, মহিলা ৫ জন।
এই নিয়ে কুষ্টিয়ায় এখন পর্যন্ত ৪৬১ জন কোভিড রোগী সনাক্ত হল। (বহিরাগত বাদে)।
★ উপজেলা ভিত্তিক রোগী সনাক্ত
দৌলতপুর ৬১, ভেড়ামারা ৬৪, মিরপুর ৩৬, সদর ২২২,কুমারখালী ৫৭, খোকসা ২১
★পুরুষ রোগী ৩৪৭, নারী ১১৪
★সুস্থ হয়ে ছাড় পেয়েছেন মোট ১২১ জন
উপজেলা ভিত্তিক সুস্থ ১১৯ জন
(দৌলতপুর ২২, ভেড়ামারা ১৭, মিরপুর১৩, সদর৩৫,কুমারখালী ২১, খোকসা ১১)
বহিরাগত সুস্থ ২ জন
★বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৩১৪ জন।
★হাসপাতালে চিকিৎসাধীন ২০ জন।
★মৃত – ৬ জন (কুমারখালী -১, দৌলতপুর-১, ভেড়ামারা-১,কুষ্টিয়া সদর ৩ )
মৃত পুরুষ ৫, মহিলা ১

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel