1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১১:২১ পূর্বাহ্ন

কুমারখালীতে ইয়ুথ ডেভলপমেন্ট ফোরামের উদ্যোগে প্রতিবন্ধির বাড়ীতে নলকূপ স্থাপন ও টয়লেট নির্মাণের উদ্বোধন

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২৭ জুন, ২০২০
  • ২০৭ বার নিউজটি পড়া হয়েছে

এনামুল হক ইমন, কুমারখালী : কুষ্টিয়ার কুমারখালী উপজেলার যদুবয়রা ইউনিয়নের জোতমোড়া গ্রামে বসবাসরত নওমুসলিম আব্দুল হালিম এর তিন সদস্যের পরিবার। স্ত্রী থেকেও না থাকার মত। কারন, তিনি মানসিক প্রতিবন্ধি। থাকে না বাড়িতে, পথে পথে তার বসবাস। একমাত্র মেয়ে ষষ্ঠ শ্রেণির ছাত্রী সাথীকে নিয়ে বসবাস করেন ভাঙ্গা-চুরা ছোট্ট একটি কুঠিরে। সেখানে নেই কোন সুপেয় পানির সুব্যবস্থা ও মানসম্মত টয়লেট। বয়সের ভারে ন্যুয়ে যাওয়া আব্দুল হালিম পারেনা কঠোর পরিশ্রমের কোন কাজ। দিন এনে দিন খেয়ে কোন রকম জীবন ধারন করে বেঁচে আছেন এই অসহায় ব্যক্তি। তার সামর্থ নেই নলকূপ ও মানসম্মত টয়লেট নির্মানের।
বিষয়টি নজরে আসে সামাজিক স্বেচ্ছাসেবি সংগঠন ইয়ুথ ডেভলপমেন্ট ফোরাম-এর। সাতাশ হাজার নয়শত অট্টাশি টাকা ব্যয়ে নলকূপ স্থাপন ও টয়লেট নির্মান সম্পন্ন করে দিয়েছে ইয়ুথ ডেভলপমেন্ট ফোরাম। এসময় তৃতীয়বারের মত এই পরিবারের জন্য ২৫কেজি চাউলও হস্তান্তর করা হয়।
২৭জুন শনিবার আনুষ্ঠানিক ভাবে নলকূপ উদ্বোধন করা হয়। ইয়ুথ ডেভলপমেন্ট ফোরাম-এর চেয়ারম্যান আশিকুল ইসলাম চপলের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে ফিতা কেটে উদ্বোধন করেন ৮নং যদুবয়রা ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত চেয়ারম্যান জনাব মোঃ শরিফুল আলম। এসময় আরো উপস্থিত ছিলেন পান্টি দাখিল মাদরাসার সহকারি সুপার ও জোতমোড়া পশ্চিমপাড়া জামে মসজিদের সভাপতি মাওলানা তৌহিদুল ইসলাম। এনায়েতপুর বাজারের বিশিষ্ট ব্যবসায়ি ও সমাজসেবক সাইফুল ইসলাম শাহিন। চৌরঙ্গী বাজারের বিশিষ্ট ব্যবসায়ি মোঃ ছায়েদুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ি মোঃ আলমগীর হোসেন, মাওলানা মাহফুজুর রহমান, সাংবাদিক ও শিক্ষক মাহমুদ শরীফ, সাংবাদিক মাহমুদ হাসান আলাল, সাংবাদিক মিজানুর রহমান নয়ন, সাংবাদিক কামরুজ্জান হিমেল, ইয়ুথ ডেভলপমেন্ট ফোরাম- এর সদস্য সিরাজুল ইসলাম লিটু, কামরুজ্জান রনি, সজীব হোসেনসহ এলাকাবাসি।
অনুষ্ঠানে প্রধান অতিথি যদুবয়রা ইউপি চেয়ারম্যান শরিফুল আলম ইয়থ ডেভলপমেন্ট ফোরামের সমাজসেবামূলক কর্মকান্ডকে সাধুবাদ জানিয়ে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি যদুবয়রা ইউনিয়নে আরো হতদরিদ্রদের জন্য বেশি বেশি সেবামূলক কাজ করার আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel