1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
কুষ্টিয়ায় নয় মাসের শিশুকে হত্যা করে মায়ের আত্মহত্যা কুষ্টিয়ায় ১৫ দফা দাবিতে পন্যপরিবহন মালিক ও শ্রমিকদের ৭২ ঘন্টা কর্মবিরতি কুষ্টিয়ায় সাব-রেজিষ্ট্রার হত্যা মামলায় ৪ জনের ফাঁসি বিএনপি নির্বাচনকে কোন চশমায় দেখবেন আগে মনস্থির করুক কুষ্টিয়ায় হাসানুল হক ইনু চলন্ত লেগুনায় নারী অচেতন ব্যাগ-মোবাইল উধাও গাজীপুরে উঠান খুঁড়তে ১০০ বছরের গুপ্তধন! ঢাকঢোল পিটিয়ে লাল নিশানা উড়িয়ে জমি বুঝিয়ে দিল আদালত লালমনিরহাটে করোনা হেল্প সেন্টারের সংগে ভার্চুয়ালে মিটিং করলেন সাবেক উপমন্ত্রী দুলু কুষ্টিয়া প্রেসক্লাবের মাহবুব-ডাবলু পরিষদের প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত শৈলকুপায় ঐতিহ্যবাহী লাঠিখেলায় জনতার ভিড়

ভারতে ৮ পুলিশ গুলিতে নিহত

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ জুলাই, ২০২০
  • ১৮০ বার নিউজটি পড়া হয়েছে

আন্তজার্তিক ডেক্স :ভারতের উত্তর প্রদেশের কানপুরে কুখ্যাত এক আসামিকে ধরতে গিয়ে তার সহযোগীদের গুলিতে আট পুলিশ সদস্যের প্রাণ গেছে।বৃহস্পতিবার গভীর রাতে লখনৌ থেকে দেড়শ কিলোমিটার দূরে কানপুরের বিকারু গ্রামে এ ঘটনায় পুলিশের গুলিতে আরও তিনজন নিহত হয়েছে বলে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।
এনডিটিভি লিখেছে, বিকাশ দুবে নামের কুখ্যাত এক অপরাধীকে গ্রেপ্তার করতে পুলিশের একটি দল গভীর রাতে বিকারু গ্রামে যায়।
হত্যা, অপহরণসহ বিভিন্ন অভিযোগে ৬০টির বেশি মামলা রয়েছে বিকাশের বিরুদ্ধে। সম্প্রতি আরও একটি হত্যাকাণ্ডে তার নাম এলে তাকে গ্রেপ্তারে অভিযানে যায় পুলিশ।
কিন্তু পুলিশ ওই গ্রামে পৌঁছানোর আগেই একটি বুলডোজার ফেলে রেখে রাস্তা বন্ধ করে দেয় বিকাশের সহযোগীরা। গাড়ি থেকে নেমে পুলিশ গ্রামে ঢোকার সময় শুরু হয় এলোপাতাড়ি গুলি।
উত্তর প্রদেশ পুলিশের মহা পরিচালক এইচসি অবস্তীর বরাত দিয়ে আনন্দবাজার জানিয়েছে, বাড়ির ছাদে উঠে তিন দিক থেকে পুলিশের ওপর গুলি চালানো হয়। তাতে একজন ডেপুটি পুলিশ সুপার, তিনজন এসআই, চারজন কনস্টেবল ঘটনাস্থলেই নিহত হন।
আরও চারজন পুলিশ সদস্যকে আহত অবস্থায় উদ্ধার করে পরে হাসপাতালে পাঠানো হয়।
পুলিশের পাল্টা গুলিতে তিন সন্ত্রাসী নিহত হলেও বিকাশকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি বলে জানিয়েছে আনন্দবাজার।
কানপুর পুলিশের প্রধান দিনেশ কুমার বলেন, “আমরা তাকে গ্রেপ্তার করতে চেয়েছিলাম। কিন্তু সেখানে অ্যাম্বুশ করা হল। যেভাবে তিন দিক থেকে গুলি করা হল, সেটা অত্যন্ত সুপরিকল্পিত।”
পরিস্থিতির মোকাবিলায় কনৌজ ও কানপুরের দেহাত থেকে বিপুলশ সংখ্যক পুলিশ এনে বিকারু গ্রামের আশপাশে মোতায়েন করা হয়েছে।
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পুলিশ সদস্যদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। পুলিশের পরিকল্পনা ও প্রস্তুতিতে কোনো ঘাটতি ছিল কি না, তা খতিয়ে দেখতে বলেছেন।
উত্তর প্রদেশ পুলিশ প্রধানকে সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে।
এনডিটিভি জানিয়েছে, উত্তরপ্রদেশের অপরাধ জগতে বিকাশ দুবে একটি কুখ্যাত নাম।
২০০১ সালে বিজেপি নেতা সন্তোষ শুক্লাকে তাড়া করে এক থানার ভেতরে গুলি করে হত্যার ঘটনার জন্যও তাকে দায়ী করা হয়, যদিও শেষ পর্যন্ত ওই মামলায় খালাস পেয়ে যান বিকাশ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel