1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
বুধবার, ২৩ জুন ২০২১, ১২:১৯ অপরাহ্ন

নওগাঁ-৬ আসনের সাংসদ ইসরাফিল আলম আর নেই

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ২৪৭ বার নিউজটি পড়া হয়েছে

ঢাকা অফিস : করোনাভাইরাস থেকে সেরে ওঠার পর ফুসফুসের জটিলতা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন নওগাঁ-৬ আসনের সাংসদ ইসরাফিল আলম মারা গেছেন।
৫৪ বছর বয়সী ইসরাফিল আলম গত কয়েকদিন ধরে রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। সোমবার সকাল ৬টা ২০ মিনিটে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন বলে তার ভাগ্নে মনোয়ার হোসেন ডন জানান।তিনি বলেন, “আজই মামার মরদেহ নওগাঁ নিয়ে যাওয়া হবে।”ইসরাফিল আলমের করোনাভাইরাস ধরা পড়ে গত ৬ জুলাই। ওই সময় তাকে স্কয়ার হাসপাতলে ভর্তি করা হয়।একটু সুস্থ হয়ে উঠলে ঢাকার বাসায় চলে যান ইসরাফিল। ১৫ জুলাই নমুনা পরীক্ষায় তার করোনাভাইরাস নেগেটিভ আসে।পরে শ্বাস-প্রশ্বাসে সমস্যা বেড়ে গেলে ১৭ জুলাই আবারও স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় ইসরাফিল আলমকে।
শ্রমিক নেতা ইসরাফিল আলম ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার সংসদ সদস্য হন। সেই সংসদে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ছিলেন তিনি।
বর্তমান সংসদে ওই কমিটির পাশাপাশি বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য হিসেবে আছেন তিনি।
গত ফেব্রুয়ারিতে ইসরাফিল আলম নিজ এলাকায় মেধাভিত্তিক রাজনৈতিক নেতৃত্ব গড়ে তুলতে ছাত্রলীগ নেতা-কর্মীদের লিখিত পরীক্ষা নেন। তখন বিষয়টি খুব আলোচিত হয়।
ইসরাফিল আলমের জন্ম রাণীনগর উপজেলার গোনা ইউনিয়নের ঝিনা গ্রামে। তিতাস গ্যাস কোম্পানিতে মিটার রিডার হিসেবে তিনি দীর্ঘদিন চাকরি করেছেন। ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন ইসরাফিল।
শনিবার ইসরাফিলের বোন রুনু বলেন, “”সম্প্রতি মা মারা গেছেন। এরপর বাড়ি থেকে ফিরে ভাই করোনাভাইরাসে আক্রান্ত হন। তিনি এখন কোভডি-১৯ নেগেটিভ হলেও মানসিক ও শারীরিকভাবে খুবই দুর্বল। চিকিৎসকরা বলেছেন তার ফুসফুস ৩০ শতাংশ কাজ করতে পারছে।”১৯৬৬ সালে জন্ম গ্রহণ করা ইসরাফিল স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel