1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১০:৪৯ অপরাহ্ন
শিরোনাম :

একটু ব্যতিক্রম শিক্ষক যখন শিক্ষার্থীদের বাড়িতে

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২৩ আগস্ট, ২০২০
  • ১৬৩ বার নিউজটি পড়া হয়েছে

খোকসা প্রতিনিধি : “আমার শিক্ষার্থী আমার সন্তান” এ প্রতিপাদ্যকে সামনে রেখে মহামারী করোনাভাইরাস এর কারনে দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অনেকটাই স্থবির হয়ে পড়েছে। এমতাবস্থায় বিদ্যালয়ের শিক্ষক এবং অভিভাবকরা অনেকটাই দুশ্চিন্তাগ্রস্ত হয়ে পড়েছে। ভবিষ্যৎ প্রজন্ম শিক্ষার্থীরা কিভাবে সুশিক্ষায় শিক্ষিত হবে এবং কিভাবে তাদের জীবনের ধাপ উন্নততর হবে বিষয়গুলো নিয়ে অনেক ভেবে চিন্তে বিদ্যলয় কর্তৃপক্ষ অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষক এ সকল প্রশ্নের সমাধান দিতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে কুষ্টিয়ার খোকসা উপজেলার শোমসপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়।
পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ আব্দুর রহিম খান এর দিকনির্দেশনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃশরিফুজ্জামান ও শিক্ষকদের সমন্বয়ে শিক্ষক, শিক্ষার্থীদের বাড়িতে গিয়ে শিক্ষা কার্যক্রম পরিদর্শন ও অভিভাবকদের সাথে এক মতবিনিময় করবে। যেমনটি সিদ্ধান্ত গৃহীত তেমনি উদ্যোগে রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃশরিফুজ্জামান ও অন্যান্য শিক্ষকদের নিয়ে শিক্ষার্থীদের বাড়িতে গিয়ে তাদের অভিভাবক ও শিক্ষার্থীদের রিডিং রুমে শিক্ষা কার্যক্রম এবং অনলাইন শিক্ষা কিভাবে যোগ দিতে পারবে এবং কিভাবে অনলাইন শিক্ষা গ্রহণ করবে বিভিন্ন কলাকৌশল তাদেরকে হাতে কলমে শিক্ষা দিয়ে আসেন।
নিঃসন্দেহে শিক্ষার্থীদের করোনাকালীন সময়ে এই কারিগরি শিক্ষা পেতে শিক্ষকদের নিজ বাড়িতে পেয়ে তারা অনেক উপকৃত হবে বলে অভিমত ব্যক্ত করেছেন শিক্ষার্থীদের অভিভাবকগণ।
এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাধুবাদ জানিয়েছেন এই ব্যতিক্রমী উদ্যোগ কে। অপরদিকে সরকারের শিক্ষাবৃত্তি কার্যক্রমের যাচাই-বাছাই কল্পে শিক্ষার্থীদের বাড়ি গিয়ে তাদের অভিভাবকদের আর্থিক অবস্থা বিবেচনা পূর্বক বিষয়ক পরিদর্শনে যাচাই-বাছাই করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel