1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৭:৩৮ অপরাহ্ন

কুষ্টিয়ায় বিট পুলিশিং কর্মশালা অনুষ্ঠিত

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ২১৩ বার নিউজটি পড়া হয়েছে

রাসেল, কুষ্টিয়া : “আপনার পুলিশ আপনার পাশে”, “বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি” প্রতিপাদ্যকে সামনে রেখে বিট পুলিশিং কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ১১ টার সময় কুষ্টিয়া পুলিশ লাইন এর কার্যালয়ে বিট পুলিশিং কর্মশালার শুভ উদ্ভোধন করেন জেলা পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত।


পুলিশের সেবাকে জনগণের নিকট পৌঁছে দেয়া, সেবার কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করা এবং পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি করার উদ্দেশ্যে প্রতিটি থানাকে ইউনিয়ন ভিত্তিক বা পৌরসভা এলাকায় ০৩টি ওয়ার্ড নিয়ে এক বা একাধিক ইউনিটে ভাগ করে পরিচালিত পুলিশিং ব্যবস্থাই বিট পুলিশিং।
এ সময় কুষ্টিয়া জেলার ৮৫ টি বিট-এর দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা, সকল থানার অফিসার ইনচার্জ, অতিরিক্ত পুলিশ সুপার উপস্থিত ছিলেন।
জেলা পুলিশ সুপার এম.এম তানভীর আরাফাত বলেন পুলিশের সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ায় হবে তাদের লক্ষ্য। বিট কর্মকর্তারা নিয়মিতভাবে তাদের নির্দিষ্ট বিট এলাকায় গমন করবেন এবং সেবা প্রত্যাশীদের বক্তব্য শ্রবণ পূর্বক প্রয়োজনীয় পুলিশি ও আইনগত সেবা প্রদান করবেন। স্থানীয়ভাবে বা এলাকায় আইন-শৃঙ্খলার অবনতি ঘটতে পারে সেই সকল বিষয়ের ক্ষেত্রে প্রতিরোধ ও প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণ করবেন। গুরুতর অপরাধ, বিশেষ করে খুন, ডাকাতি, দস্যুতা, ধর্ষণ ইত্যাদির সংবাদ প্রাপ্তির সাথে সাথে দ্রুততম সময়ে ঘটনাস্থলে পৌঁছেবেন। বিটের আওতাধীন এলাকার আইন-শৃঙ্খলা রক্ষার্থে অগ্রিম গোপন সংবাদ সংগ্রহ পূর্বক উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করাই হবে বিট কর্মকর্তাদের দায়িত্ব।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel