1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৯:৪২ পূর্বাহ্ন

কুষ্টিয়ার আদালত প্রাঙ্গনে সবুজে ঘেরা

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২ অক্টোবর, ২০২০
  • ১৭৩ বার নিউজটি পড়া হয়েছে

রিয়াজুল ইসলাম সেতু, কুষ্টিয়া : নামে যেমন গ্রিন ল অ্যাসোসিয়েটস কাজেও ঠিক তেমন। কুষ্টিয়ার আদালত প্রাঙ্গনে নিজেদের বসার জায়গাটি সবুজ করে ফেলেছেন। গাছপালার চাপে সাইনবোর্ড এমনকি অফিস কক্ষও ঢেকে গেছে। কিন্তু এতে কোন সমস্যা হয়না মক্কেলদের। এ অ্যাসোসিয়েটস এর অ্যাটভোকেট সাইফুর রহমান সুমন বলেন, সবুজ গাছপালা ঘেরা অফিসের বর্ননা শুনে খুব সহজেই চেম্বার চিনে নেন বিচারপ্রার্থীরা।
অ্যাডভোকেট আব্দুল বারী তাজা সংবাদকে বলেন, আমরা শুধু টাকা উপার্জনের জন্য এ দায়িত্ব পালন করছি না। আমরা মানুষের সেবা করে আসছি। আমরা চাই যেসব মানুষ কোর্ট চত্বরে আসতে ভয় পান, এ সবুজ-পরিচ্ছন্ন পরিবেশ দেখে যেন তাদের মনও প্রফুল্ল হয়।
এই অ্যাসোসিয়েটস এর প্রধান অ্যাডভোকেট রফিকুল ইসলাম সবুজের ছোটবেলা থেকেই গাছ পালার প্রতি আগ্রহ। গাছের উপকারিতা সম্পর্কে জানার পর থেকে যেখানে যে পরিস্থিতিতেই সুযোগ পেয়েছেন গাছ লাগিয়েছেন তিনি। ২০০০ সাল থেকে কুষ্টিয়া আদালত প্রাঙ্গনে গাছ লাগানো এবং এর পরিচর্যা শুরু করেন। তিনি বলেন, গাছ সৃষ্টিকর্তার পক্ষ থেকে অমূল্য উপহার।
গ্রিন ল অ্যাসোসিয়েটস স্বপ্ন দেখেন শুধু কুষ্টিয়া আদালত চত্বরই নয় পুরো কুষ্টিয়াকে সবুজে ঘিরে ফেলবেন। করে তুলবেন নির্মল, বসবাস উপযোগী। আর ছোট ছোট উদ্যোগে অন্যরাও এগিয়ে এলে একদিন পুরো বাংলাদেশই সবুজে পরিণত হবে।

 

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel