1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:৩১ অপরাহ্ন
শিরোনাম :
কুষ্টিয়া চৌড়হাস কেন্দ্রীয় বাস টার্মিনালের ইমাম ও মুয়াজ্জিমকে মারধর, থানায় পাল্টাপাল্টি অভিযোগ চলচ্চিত্র প্রদর্শনের জন্য বন্ধ সিনেমা হল চালু হবে: তথ্যমন্ত্রী কালীগঞ্জ, মহেশপুর ও শৈলকুপা পৌর নির্বাচনে আ’লীগের জয় বাঁশ নিয়ে পুলিশের ওপর চড়াও হলো ছাত্রদল ছাত্রদল-পুলিশ সংঘর্ষ, টিয়ার শেল নিক্ষেপ ২৯ পৌরসভা চলছে ইভিএমে ভোট গ্রহণ কুষ্টিয়ার চরথানাপাড়ায় মাদক সেবনের দায়ে তিন যুবকের কারাদণ্ড কুষ্টিয়ার কুমারখালী নিখোঁজের দু’দিন পর বাড়ির পাশের আবর্জনা লাশ উদ্ধার পরীক্ষা দিতে কুষ্টিয়া সরকারি কলেজে শিক্ষার্থীদের আন্দোলন ও কর্মসূচী ঘোষণা কুষ্টিয়া তালবাড়িয়ায় মোটর সাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত

কুষ্টিয়ায় কোর্ট স্টেশন থেকে জগতি রেলওয়ের জমি দখলমুক্ত অভিযান,অসহায় বস্তিবাসী

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ৩৩৯ বার নিউজটি পড়া হয়েছে

আমিন হাসান, কুষ্টিয়া : কুষ্টিয়ায় রেল লাইনের জমি দখলমুক্ত করতে অভিযান পরিচালনা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।
মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুর দেড়টায় কোর্ট স্টেশন থেকে জগতি পর্যন্ত প্রায় সাড়ে ৪শ’ অবৈধ স্থাপনা উচ্ছেদে এই অভিযান পরিচালনা করেন রেলওয়ে পাকশী ডিভিশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও বিভাগীয় এষ্ট্রেট অফিসার মোঃ নুরুজ্জামান।
এসময় অভিযান পরিচালনায় রেল পুলিশসহ আইন শৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
অভিযানকালে সরকারী কাজে বাধাদানের অভিযোগে দুইজনকে আটক করে।
পরে ভ্রাম্যমান আদালতে তাদের ৭দিনের করে কারাদন্ডাদেশ দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।
দন্ডপ্রাপ্তরা হলেন রেল বস্তির বাসিন্দা রিটন (২৮) ও আমিরুল (৩২)।
এসময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নরুজ্জামান বলেন, রেল নিরাপত্তা নিশ্চিতে আইনানুযায়ী একটা নির্দিষ্ট দুরুত্ব পর্যন্ত সব সময় ১৪৪ ধারা জারি থাকে। অথচ বিভিন্ন প্রভাবশালীদের প্রভাবে স্থাপনা করে রেলকে বিপদ জনক পরিস্থিতির মুখে ঠেলে দিচ্ছে। ইতোপূর্বে রেল কর্তৃপক্ষ তাদেরকে পর্যাপ্ত সময় দিয়েছে এসব সরিয়ে ফেলতে। সোমবার এসব অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য মাইকিংও করা হয়েছে। অথচ এই উচ্ছেদ অভিযানে এরা বাধাদানের চেষ্টা করায় দঃবিঃ ১৮৩ ধারায় ৭দিনের কারাদন্ড দেয়া হয়েছে। মঙ্গলবার আবারও আগামী ১মাস সময় বেধে দেয়া হয়েছে এর মধ্যে এসব স্থাপনা সরিয়ে না নিলে আগামী মাসে বুলডোজার দিয়ে সবগুড়িয়ে দেয়া হবে এবং অবৈধ দখল উচ্ছেদ করা হবে।

তিনি আরও বলেন পাকশী ডিভিশনের অধীনে কমপক্ষে ৩৬ হাজার একর জমি বিভিন্ন দখবাজরা দখল করে রেখেছে। ইতোমধ্যে ১২শ’ একর জমি থেকে অবৈধ দখল উচ্ছেদ করা হয়েছে। এখনও প্রায় ৩০ থেকে ৪০হাজার এরকম অবৈধ দখলদার আছে পর্যাক্রমে সবই উচ্ছেদ করে উদ্ধার করা হবে।

এ সময় অসহায় হয়ে পড়েছেন বস্তীবাসী। তাদের কমলমতি শিশুদের নিয়ে কোথায় যাবেন, কোথায় থাকবেন এটা নিয়ে চিন্তিত তারা।

 

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel