1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
বুধবার, ২৩ জুন ২০২১, ১২:০৭ অপরাহ্ন

গাংনীতে এই প্রথম দু’জন করোনা রোগী শনাক্ত, আক্রান্তের বাড়ীর সহ কয়েকটি বাড়ী লকডাউন

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৬ মে, ২০২০
  • ১০২ বার নিউজটি পড়া হয়েছে

গাংনী(মেহেরপুর)সংবাদদাতা :
গাংনী উপজেলায় এই প্রথম দু’জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। করোনা আক্রান্ত ব্যক্তিরা হলেন ষোলটাকা গ্রামের মৃত মজনুর রহমান মাষ্টারের ছেলে সফটওয়ার ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান (৩৭) ও রংমহল গ্রামের আলী হোসেনের ছেলে পলাশ আহমেদ(২৮)। বুধবার সকালে এ বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমর্কর্তা ডা: রিয়াজুল আলম। তিনি জানান, উপজেলার ষোলটাকা গ্রামের ঐ ব্যক্তি গত ২৩ এপ্রিল ঢাকার মোহাম্মদপুর থেকে নিজ বাড়িতে আসেন। তখন থেকে তিনি হোমকোয়ারেন্টাইনে ছিলেন। গত ৩রা মে তার নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে পাঠানো হলে সেখান থেকে আজ বুধবার করোনা রোগে আক্রান্ত বলে নিশ্চিত করা হয়। এছাড়া রংমহল গ্রামের ঐ ব্যক্তি গত ২৯ এপ্রিল ওমান দেশ থেকে বাড়িতে আসেন। গত ১লা মে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হলে সেখান থেকে পজেটিভ বলে নিশ্চিত করা হয়।
মেহেরপুরের সিভিল সার্জন ডাঃ নাসির উদ্দিন জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পিসিআর ল্যাব থেকে বুধবারের রিপোর্টে ১ জন পজেটিভ নমুনা পাওয়া গেছে। এছাড়া ঢাকা শেরে বাংলা মেডিকেল কলেজ থেকে একটি পজেটিভ আসে।করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের বাড়ীতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়ানুর রহমান, গাংনী থানার অফিসার ইনচার্জ ওবাইদুর রহমান ও উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. রিয়াজুল আলম পর্যবেক্ষণে যাই এবং পরিবারসহ প্রতিবেশীদের লক ডাউন করে দেন।
গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান জানান,আক্রান্ত ব্যক্তিরা তাদের নিজ বাড়িতে আইসোলোশনে থাকবেন। এছাড়া তাদের পার্শবর্তী কয়েকটি বাড়ি লকডাউন ঘোষনা করা হয়েছে। একইভাবে আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel