1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৮:৫১ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় মেস মালিকদের মানবিক হবার আহবান জেলা প্রশাসক আসলাম হোসেনের

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৬ মে, ২০২০
  • ২২৯ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়া প্রতিবেদক:
ভাড়া আদায়ের ক্ষেত্রে কুষ্টিয়ার মেস মালিকদের একটু মানবিক হওয়ার আহবান জানিয়েছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন। আজ বুধবার কুষ্টিয়া জেলা প্রশাসনের ফেসবুক পেজে তিনি এই আহবান জানান। যা তুলে ধরা হলো
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে সবাই বিপর্যস্ত। করোনার বিস্তার রোধে সামাজিক দূরত্ব বজায় রাখা ও হোম কোয়ারেন্টিন নিশ্চিতকরণে যে সকল পদক্ষেপ গৃহীত হয়েছে, সর্বত্র তার প্রত্যক্ষ প্রভাব পড়েছে। কর্মহীন হয়ে পড়েছে প্রায় সকল লোক। আপনারা সবাই অবগত আছেন যে, এই কর্মহীন অসহায় মানুষদের ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছে সরকার। বিভিন্ন স্বেচ্ছাসেবক সংস্থা ও মহান হৃদয়ের মানুষ করোনায় বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন। অনেক মহৎ প্রাণ ব্যক্তি কল-কারখানা বন্ধ থাকার পরও শ্রমিকদের বেতন দিয়েছেন। অনেক বিশাল হৃদয়ের বাড়িওয়ালা তাদের ভাড়াটিয়াদের জন্য বাড়ি ভাড়া মওকুফ/কমিয়ে দিয়েছেন। এই সকল তথ্য আমরা মূলধারার গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছি। এসব মহতী কর্মকাণ্ডে “মানুষ মানুষের জন্য”- এই দুর্দিনে এটা আবার প্রমাণিত হয়েছে। কুষ্টিয়ায় অবস্থিত মেসগুলোর মালিকগণের প্রতি কয়েকটি বিশেষ অনুরোধ-
(১) এই মানবিক বিপর্যয়ে আপনাদেরও সহযোগিতার হাত প্রসারিত হোক। আপনারা অবগত আছেন যে, আপনাদের মেসগুলোতে যে সকল ছাত্র-ছাত্রী থাকে তারা সবাই নিম্ন-মধ্যবিত্ত ও নিম্নবিত্ত ঘরের সন্তান। এই দুর্যোগে তাদের পিতা-মাতার আয় বন্ধ হয়েছে। অনেকেই হয়তো মানবেতর জীবনযাপন করছে। একই সাথে অনেক মেস মালিকগণও কেবল তাদের মেসভাড়ার টাকার ওপর নির্ভরশীল; এটিও সত্য। তাই সবদিক বিবেচনায় নিয়ে এইসব ছাত্র-ছাত্রীর মেস ভাড়া আদায়ের ক্ষেত্রে একটু মানবিক হওয়ার আহবান জানাচ্ছি। এক্ষেত্রে আপনারা মেস ভাড়া পুরোটা না নিয়ে কিছুটা ছাড় দিতে পারেন। মানবতার পাশে দাঁড়ানোর এটিই শ্রেষ্ঠ সুযোগ।
(২) আরেকটি বিষয়- দীর্ঘ প্রায় দু-মাস যেহেতু প্রায় সবাই কর্মহীন জীবনযাপন করছেন, তাই তাদের হাতে নগদ টাকা নাই। মেস ভাড়ার টাকাটা যদি ভাড়াটিয়াদের সাথে সমন্বয়ের মাধ্যমে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর নেন তাহলে তারা খুব উপকৃত ও কৃতজ্ঞ হবে।
(৩) অসংখ্য শিক্ষার্থী মেস ভাড়ার বিষয়ে আমাদের সাথে যোগাযোগ করছেন। অতএব, মেস ভাড়া আদায়কে কেন্দ্র করে কোনো রকম জটিলতা সৃষ্টি না করার জন্য অনুরোধ করছি। যে কোনো ধরনের বিরূপ পরিস্থিতি এড়াতে মেস মালিক ও ভাড়াটিয়াগণ প্রয়োজনে জেলা প্রশাসন, কুষ্টিয়ার হট-লাইন নম্বরগুলো (বিশেষ করে করোনা কন্ট্রোল নম্বরঃ: +৮৮০ ১৭২৩-৩২০৯৬৪)-তে যোগাযোগ করতে পারেন।
এ ব্যাপারে সবার সার্বিক সহযোগিতার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel