1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:২৮ অপরাহ্ন

৬০ পৌরসভার ভোট দ্বিতীয় ধাপে জানুয়ারিতে

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২৯ নভেম্বর, ২০২০
  • ২৭৫ বার নিউজটি পড়া হয়েছে

ঢাকা অফিস : দ্বিতীয় ধাপে প্রায় ৬০টি পৌরসভায় মধ্য জানুয়ারিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর। এর প্রায় অর্ধেক পৌরসভায় ইভিএমে ভোট হবে বলে জানান তিনি।
রবিবার বিকালে নির্বাচন কমিশন সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইসি সচিব এই তথ্য জানান। এর আগে সিইসি কেএম নুরুল হুদার সভাপতিত্বে ইসির বৈঠক অনুষ্ঠিত হয়।
২৫টি পৌরসভায় প্রথম ধাপে ভোটগ্রহণ করা হবে ২৮ ডিসেম্বর। পরে আরও তিনটি ধাপে ভোট নেয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। সবমিলিয়ে চার ধাপে ১৯৪টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।
সচিব আলমগীর বলেন, ‘আরও তিনটি ধাপে ১৬৯ পৌরসভায় নির্বাচনের সিদ্ধান্ত হয়েছে। দ্বিতীয় ধাপের ভোট মধ্য জানুয়ারি, তৃতীয় ধাপের ভোট জানুয়ারির শেষের দিকে। আর চতুর্থ ধাপের ভোট হবে মধ্য ফেব্রুয়ারিতে।’
এ সময় তিনি জানান, শীতের দিন হওয়ায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।
আলমগীর জানান, শিগগির দ্বিতীয় ধাপের তফসিল ঘোষণা করা হবে। বাকি ধাপগুলোর তফসিলও যথাসময়ে দেয়া হবে।
আজকের কমিশন বৈঠকের সিদ্ধান্ত সম্পর্কে সচিব জানান, সভায় প্রগতিশীল গণতান্ত্রিক পার্টি (পিডিপি)- এর নিবন্ধন বাতিল করার চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। ইসিতে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধিত থাকতে যেসব শর্ত পূরণ করতে হয়, পিডিপি তার বেশিরভাগই পূরণ করতে পারেনি। যে কারণে দলটির নিবন্ধন বাতিল করা হয়েছে।
আলমগীর বলেন, ‘ইসি তদন্ত করে দেখেছে, পিডিপি নিবন্ধনের শর্ত পূরণ করছে না। পরে তাদের কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছিল। এ নিয়ে শুনানিও হয়। দলটি কিছু কাগজপত্র দিয়েছিল। কিন্তু ইসি পর্যালোচনা করে দেখেছে, তারা নিবন্ধিত থাকার বেশিরভাগ শর্ত পূরণ করছে না।’

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel