1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৫:০১ অপরাহ্ন
শিরোনাম :
কুষ্টিয়ার খলিশাকুন্ডিতে নাম্বার বিহীন ট্রলির ধাক্কায় মোটর সাইকেলের চালক নিহত কুষ্টিয়ায় মাটিতেই মৃত্যু হল আরজিনার করোনায় আক্রান্ত হয়ে সংগীত পরিচালক ফরিদ আহমেদ মারা গেছেন দেশে ২৪ ঘন্টায় ৮৩ জনের মৃত্যু কুষ্টিয়ার জিয়ারখীতে পূর্ব শত্রুতার জের ধরে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০, দু’পক্ষের বাড়ী ঘর লুটপাটের অভিযোগ একদিনে ভারতে আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড ফের ভেঙেছে, মৃত ৯১৪ কুষ্টিয়াসহ সারাদেশে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে এ মাসে উন্নয়ন কাজ লকডাউনে চলবে: পরিকল্পনামন্ত্রী কুষ্টিয়ায় মাদক বিক্রয়ের টাকা ভাগাভগি নিয়ে সৎ ভাইয়ের হাতে ভাই খুন কুষ্টিয়ার এ্যাড. মিয়া নাজির আর নেই, আইনজীবী সমিতির শোক প্রকাশ

কুষ্টিয়ায় অস্বাস্থ্যকর পরিবেশে রান্না খাবার প্রস্তুত করায় মৌবনসহ ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০
  • ২২৪ বার নিউজটি পড়া হয়েছে

রিয়াজুল ইসলাম সেতু, কুষ্টিয়া : মৌখিকভাবে সতর্ক করার পাশাপাশি বিভিন্ন সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেও কুষ্টিয়ার বিরানী হাউজ গুলোতে ভোক্তাদের জন্য মানসম্মত পরিবেশ ফিরিয়ে আনা যাচ্ছে না। বারবার অভিযানে নামমাত্র জরিমানা দিয়ে পার পেয়ে যাচ্ছে বিরানী ও মিষ্টির ব্যবসায়ীরা। আজ সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের বিরানী হাউজ ও মিষ্টির কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‌্যাব। এ অভিযানে মৌবন মিষ্টির কারখানায় মেয়াদ উত্তীর্ণ পন্য রাখায় ১লক্ষ টাকা, শহরের নোংরা পরিবেশে থাকায় ৩টি বিরানী হাউজে ৪৫ হাজার টাকা এবং অশোখ মিষ্টির কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট কুলছুম পারভীন আশা।


ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নিয়োজিত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট কুলছুম পারভীন আশা বলেন, আজ সকাল থেকে দুপুর পর্যন্ত পরিচালিত অভিযানে তিনটি বিরানী হাউজ ও দুইটি মিষ্টির কারখানায় ১ লাখ ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নামিদামি এসব খাবার হোটেলের রান্নাঘরের পরিবেশ অত্যন্ত নোংরা। সেখানে তেলাপোকা ছুটে বেড়াচ্ছে। ওই নোংরা রান্না ঘরে প্রস্তুত খাবার না ঢেকেই খোলা রাখা হয়েছে। এছাড়া ফ্রিজের মাছ-মাংস বহুদিনের পুরোনো ও পচা। ফ্রিজগুলো বহুদিন থেকে পরিস্কারও করা হয় না। অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করা, রান্নার কাঁচামাল পচা ও বাসিসহ পরিবেশ নোংরা থাকায় ভোক্তাঅধিকার আইনে তাদেরকে এই অর্থদণ্ড প্রদান করা হয়। একই সাথে মান উন্নয়নে তাদের সতর্ক করে দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel