1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
সোমবার, ১৪ জুন ২০২১, ১২:২৫ অপরাহ্ন

উত্তর জনপদ শৈত্যপ্রবাহ থাকবে

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১
  • ১৫০ বার নিউজটি পড়া হয়েছে

রাজশাহী প্রতিনিধি: সামান্য বিরতি দিয়ে রাজশাহীসহ গোটা উত্তরাঞ্চলের ওপর দিয়ে ফের মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তিনদিনের ব্যবধানে রাজশাহীর তাপমাত্রা নেমে এসেছে এক অংকে।বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।
সর্বনিম্ন এই তাপমাত্রা আরও কমবে বলেও জানিয়েছে রাজশাহী আবহাওয়া অফিস।
এর আগে গত ১১ জানুয়ারি রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস, ১২ জানুয়ারি ছিল ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং ১৩ জানুয়ারি ছিল ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।
এর আগে রাজশাহীতে চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল গত ২৯ ডিসেম্বর ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এটিই এখন পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা।
রাজশাহী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক গাওসুজ জামান জানান, বর্তমানে রাজশাহীর ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি আরও ২/৩ দিন স্থায়ী হতে পারে। মৃদু শৈত্যপ্রবাহটি মাঝারি থেকে তীব্র হতে পারে আরও। প্রথমে মৃদু শৈত্যপ্রবাহ থেকে তাপমাত্রা আরও কমে মাঝারি শৈত্যপ্রবাহে পরিণত হতে পারে। তখন তাপমাত্রা নেমে আসতে পারে ৮ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত।
অপরদিকে আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইটে দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে রাজশাহী, পাবনা, নওগাঁ, দিনাজপুর, কুড়িগ্রাম ও সৈয়দপুরে শৈত্যপ্রবাহ থাকবে। বৃহস্পতিবার রাজশাহীসহ উত্তরের কয়েকটি জেলায় তাপমাত্রা ৮ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে চলে আসতে পারে।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উত্তর-পশ্চিমাঞ্চল দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহটি একই এলাকা দিয়ে বয়ে যেতে পারে। দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে আরও।
এদিকে রাজশাহীতে বৃহস্পতিবারের ভোর ছিল কুয়াশাচ্ছন্ন। এরপর সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত আকাশ ছিল মেঘলা। দিনের মধ্যভাগে কুয়াশা ও মেঘ কেটে গেলেও দিনভর বয়ে চলা ঠাণ্ডা বাতাসে ছিন্নমূল মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়। সন্ধ্যার পর অন্ধকারে আরও শীতার্ত হয়ে ওঠে মাঘের প্রথম দিন। ঠাণ্ডা বাড়তে থাকায় সন্ধ্যার পর পরই রাজশাহী মহানগরীতে লোক চলাচল কমছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel